শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নুরের সঙ্গে বৈঠক হয়েছিল ৩ ঘণ্টা,জানালেন সাফাদি

(বাঁয়ে) নুরুল হক নুর ও মেন্দি এন সাফাদি। ফাইল ছবি

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর ইসরায়েলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’র অ্যাজেন্ট হিসেবে পরিচিত মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠকের বিষয়টি বরাবরই অস্বীকার করে এসেছেন । তবে গতকাল শনিবার দেশের বেসরকারি একটি টেলিভিশনে প্রচারিত সাক্ষাৎকারে সাফাদি নিজেই দাবি করেন, সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে নুরের সঙ্গে তার অন্তত তিন ঘণ্টার বৈঠক হয়।”

;সেখানে নানা বিষয় নিয়ে তাদের কথা হয়েছে। মেন্দি এন সাফাদি বলেন- আমরা দুবাইয়ের সিটি মলে স্টারবাকস কফিশপে দেখা করেছিলাম। তখন আনুমানিক বিকেল ৩টা, ডিসেম্বরের ২৮ তারিখ। ৩ ঘণ্টার বৈঠক শেষে আমরা আবারও সাক্ষাতের জন্য একমত হই এবং ক্যাম্পেইনের পরিকল্পনার বিষয়ে আলোচনার কথা ছিল।”

:সাফাদি বলেন-আগামী নির্বাচনে জিততে আন্তর্জাতিক সমর্থন আদায়ের জন্য নুর আমার সাহায্য চায়। আমার আদর্শের সঙ্গে তার আদর্শের মিল রয়েছে। সে (নুর) বাংলাদেশের সঙ্গে ইসরায়েলের সম্পর্কের দ্বার খুলতে চায়।”

;মোসাদের অ্যাজেন্ট হিসেবে পরিচিত সাফাতি আরও বলেন-বাংলাদেশের মানুষ ফিলিস্তিনের প্রচারণায় বিশ্বাস করে এবং তারা ইরায়েলের কথা শুনতে চায় না। ”

;নুর বোঝে ফিলিস্তিনের সংগঠনগুলো সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ভূমি দখল করতে চায়। এর আগে এক অনুষ্ঠানে নুরুল হক নুর বলেন-আমার সঙ্গে মেন্দি এন সাফাদির বৈঠকের অভিযোগ যারা তুলছে, তারা পারলে একটি ভিডিও দেখাও৷ আমি স্পষ্ট বলেছি, মেন্দি এন সাফাদির সঙ্গে আমার কোনো বৈঠক হয়নি। ”

;মেন্দি এন সাফাদির সঙ্গে সরকারের নেতাকর্মীরা বৈঠক করেছেন। আমি দেশের বাইরে গেছি। আমার সঙ্গে অসংখ্য মানুষ ছবি তুলেছে। কে কোথা থেকে কোন ছবি তুলেছে, তা আমি জানি না। এখন তারা ছবি নিয়ে প্রোপাগান্ডা চালাচ্ছেন, সেটা এডিটেড ছবি বলে আমার মনে হয়েছে।’