শনিবার২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দুদকের মামলায়

ক্যাসিনো সেলিমের সাজা ৮ বছর,অর্থদণ্ড ১১ লাখ

সেলিম প্রধান

অবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনের মামলায় অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানকে পৃথক দুই ধারায় ৮ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।”

;আজ (রোববার) ঢাকা বিশেষ জজ আদালত-৮ এর বিচারক মো. বদরুল আলম ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ১১ লাখ টাকা জরিমানা, যা অনাদায়ে আরও ৭ মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।”

;এছাড়াও আরেক ধারায় অর্জিত সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের ঘোষণার আদেশ দেন। রায় ঘোষণার সময় কারাগার থেকে সেলিম প্রধানকে আদালতে হাজির করা হয়। এসময় তার স্ত্রীও আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়।”

;এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে সেলিম প্রধান র্যাবের হাতে গ্রেপ্তার হন। ওই বছরের ২৭ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলা করেন।”

;এ মামলায় তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়। এই উপ-পরিচালকই মামলাটি তদন্ত করে শেষ পর্যন্ত তার নামে মোট ৫৭ কোটির বেশি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পান।,