রবিবার১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

 মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায় কারাগারের নির্যাতন

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব ফখরুল 

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব ফখরুল 

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মিথ্যা মামলায় নেতাকর্মীদের কারাগারে নিয়ে যে ধরনের নির্যাতন করে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ”

;আজ (সোমবার) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।মির্জা ফখরুল বলেন, ‘মিথ্যা মামলাকে এই সরকার প্রজেক্টের মতো নিয়েছে। তাতে কয়েকজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আসামি করা হচ্ছে। নেতারা জামিন নিয়ে যখন বের হবেন তখনই আবার জেলগেটে গ্রেপ্তার করা হচ্ছে। এখানে আছে বাণিজ্যের ব্যাপার। ”

;কারণ, এখন পুলিশি রাষ্ট্র হয়ে গেছে।তিনি বলেন-আমাদেরকে প্রথম কারাগারে নেওয়ার পর কনডেম সেলে রাখা হয়েছিল কোয়ারেন্টিনের নামে। যা চরম অমানবিক। এ ক্ষেত্রে কারাবিধি মানা হয়নি। কারাগারের আচরণ ও নিপীড়ন যেন মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। নির্বাচনের আগে সরকার আবারও বিএনপিকে মাঠশূন্য করতে চায়।”

;এ সময় রিজভীকে সুচিকিৎসা প্রদানসহ বিএনপির কারাবন্দী অন্য নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারসহ তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।”

;সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দীন স্বপন, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, অ্যাডভোকেট মেজবাহ, তাইফুল ইসলাম টিপু, সাঈদ সোহরাব ও তারিকুল আলম তেনজিং, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।;