সোমবার৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ৮ই রজব, ১৪৪৪ হিজরি১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

 এমপির বিরুদ্ধে  ছিনতাইয়ের মামলা

রাজশাহী-৩ আসনের সরকার দলীয় এমপ) আয়েন উদ্দিন।

জেলা প্রতিনিধি-

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। এতে হত্যার হুমকি, মারধর ও ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে।”

;আজ (বৃহস্পতিবার) রাজশাহীর মোহনপুর থানার আমলী আদালতে মামলাটি করেন আলী হায়দার নামের এক ব্যক্তি। সম্প্রতি অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনের পরাজিত চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান আকতারের সমর্থক ছিলেন হায়দার।”

;মামলায় এমপি আয়েন ছাড়াও মোহনপুরের ধুরইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ার হোসেনকেও আসামি করা হয়েছে। মামলায় মোট আসামি আটজন। তবে এমপি আয়েন উদ্দিন বলেন-কে বা কেন আমার বিরুদ্ধে মামলা করেছে, তা জানা নেই। বাদীকে আমি চিনিই না। ”

;বাদীর আইনজীবী আবদুল ওহাব জেমস মামলাটি আদালতে উপস্থাপন করেন। তিনি জানান- আদালতের ম্যাজিস্ট্রেট লিটন আহমেদ মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।”

;মামলার আর্জিতে বলা হয়, গত ৬ অক্টোবর রাতে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের সমর্থকেরা ধুরইল ইউপি কার্যালয়ের সামনে ব্যানার-ফেস্টুন টানাতে যান। এ সময় তাদের বাধা দেওয়া হয়। পরে এমপি আয়েন উদ্দিনের নির্দেশে তার লোকজন মারধর করেন। এ ছাড়া দুটি গাড়ি ভাঙচুর করা হয় এবং মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেওয়া হয়। ঘটনার সময় এমপি আয়েন উদ্দিন প্রার্থীর লোকজনকে প্রাণনাশের হুমকি দেন।”

এদিকে- ওই ঘটনার পর ধুরইল ইউপি কার্যালয়ের একজন গ্রাম পুলিশ একটি মামলা করেছিলেন। সেই মামলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামানের প্রধান নির্বাচনী সমন্বয়কসহ সাতজনকে আসামি করা হয়। এই মামলার আসামিদের বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ আনা হয়েছিল। এর প্রায় দুই মাস পর পাল্টা মামলা করা হলো।,