শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে যাত্রীর কোমরে মিললো ৩৪ স্বর্ণের বার

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বারসহ শারজাহফেরত এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।”

;আজ বুধবার সকালে মো. সাইফুল ইসলাম নামের ওই যাত্রীকে আটক করা হয়।সাইফুল ইসলামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে দেশে আসেন।”

;শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, সাইফুলের কাছে ৩ কেজি ৯৪৪ গ্রাম ওজনের স্বর্ণের বার পাওয়া যায়। এ ছাড়া তার কাছে স্বর্ণালংকারও পাওয়া যায়। সব মিলিয়ে তার কাছ থেকে চার কেজির বেশি সোনা উদ্ধার করা হয়, যার বাজারমূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।”

;বিষয়টি নিশ্চিত করে অধিদপ্তরের উপপরিচালক এ কে এম সুলতান মাহমুদ বলেন- শারজাহ থেকে এক যাত্রী স্বর্ণের বার নিয়ে দেশে আসবেন বলে তথ্য পাওয়া যায়।”

;এ তথ্য পেয়ে অধিদপ্তরের মহাপরিচালক মোবারা খানম গতকাল মঙ্গলবার রাতে ঢাকা থেকে শুল্ক গোয়েন্দাদের একটি দলকে চট্টগ্রামে পাঠিয়ে দেন। আজ সকালে সোয়া সাতটার পর এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।”

;উড়োজাহাজটি বিমানবন্দরে অবতরণের পরই শুল্ক গোয়েন্দারা সন্দেহভাজন যাত্রী সাইফুলকে তল্লাশি করেন। এ সময় তার কোমরে কালো টেপে মোড়ানো অবস্থায় ৩৪টি স্বর্ণের বারসহ স্বর্ণালংকার পাওয়া যায়। অধিদপ্তরের উপপরিচালক জানান আটক যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে  ।