রবিবার২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি পালিয়েছেন হাজতখানা থেকে

,ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের হাজতখানা থেকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া গ্রামের কলেজছাত্র মনির হোসেন হত্যা মামলার মত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাদশা মিয়া পালিয়েছেন।আজ বৃহস্পতিবার পালিয়ে যান তিনি। ”

সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র মুনসের আলী ওরফে মুন্না হত্যা মামলারও আসামি এই বাদশা।পুলিশ হেফাজত থেকে হত্যা মামলার আসামি পালিয়ে যাওয়ায় আদালতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। আইনজীবীরা বলছেন, কীভাবে হত্যা মামলার আসামি পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গেলেন? পুলিশের গাফিলতি না থাকলে এটা সম্ভব নয়।”

;পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে জানিয়ে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের কোর্ট পরিদর্শক মতিয়ার রহমান মিঞা বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাদশা মিয়া পালিয়ে যান। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।”

;আদালত সূত্রে জানা যায়, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র মুন্না হত্যা মামলাটি আজ সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। এ মামলার ৬ আসামির মধ্যে বাদশা মিয়া ও লাল মিয়া কারাগারে ছিলেন। এদিন তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের জেলা ও দায়রা জজ আদালতের হাজতখানায় রাখা হয়।”

;মামলার শুনানির আগে ঢাকার ৮ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দা মিনহাজ উম মুনীরার আদালতে তাদের নেয়া হয়। এদিন মামলার সাক্ষ্য গ্রহণ হয়নি। পরে তাদের ৫ তলার এ এজলাস থেকে নামিয়ে হাজতখানায় নিয়ে আসছিল পুলিশ। আদালতের তৃতীয় তলায় আসলে বাদশা মিয়া এক পুলিশ কনস্টেবলের হাত থেকে ছুটে পালিয়ে যায়।,