বৃহস্পতিবার২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে দক্ষ কর্মীকে বিদেশে কর্মস্থান করার লক্ষে-ব্রিফিং

ছবি- ইসারুল।

ইসারুল,চাঁপাইনবাবগঞ্জ :- চাঁপাইনবাবগঞ্জে দক্ষ কর্মীকে বিদেশে কর্মস্থান করার লক্ষে উন্নয়ন রুপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিতকরণের প্রেস ব্রিফিং করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি। এসময় আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আখতার, উপজেলা শিক্ষা অফিসার মুহা. তৌফিকুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার-২০১৮ অনুযায়ী সারা দেশের মত সদর উপজেলায় খুব শীঘ্রই ১ হাজার দক্ষ কর্মী বাছাই করা হবে। যারা বিদেশে সঠিকভাবে গিয়ে তাদের দক্ষতা অনুযায়ী কাজ করতে পারবে। আমাদের এলাকায় অনেক দক্ষ রাজমিস্ত্রী আছেন। তাদের মধ্যে থেকে দক্ষ রাজমিস্ত্রীরা যেতে পারবেন বিদেশে।

এছাড়াও প্লাম্বার, টেইলারিংসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে। বেকারের তালিকা করা হবে। এসব কাজে জনপ্রতিনিধিরা আমাদেরকে সহায়তা করবেন। আমরা কয়েকদিনের মধ্যে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, বিদেশ থেকে ফেরত এসেছে এমন সব ব্যক্তিদের নিয়ে সেমিনার করব। তারপরই আমরা আমাদের কার্যক্রম শুরু করব।

উপজেলায় খুব শীঘ্রই ১ হাজার দক্ষ কর্মী বাছাই করা হবে।যারা বিদেশে সঠিকভাবে গিয়ে তাদের দক্ষতা অনুযায়ী কাজ করতে পারবে। আমাদের এলাকায় অনেক দক্ষ রাজমিস্ত্রী আছেন। তাদের মধ্যে থেকে দক্ষ রাজমিস্ত্রীরা যেতে পারবেন বিদেশে। এছাড়াও প্লাম্বার, টেইলারিংসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে।বেকারের তালিকা করা হবে।

এসব কাজে জনপ্রতিনিধিরা আমাদেরকে সহায়তা করবেন। আমরা কয়েকদিনের মধ্যে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, বিদেশ থেকে ফেরত এসেছে এমন সব ব্যক্তিদের নিয়ে সেমিনার করব। তারপরই আমরা আমাদের কার্যক্রম শুরু করব।