শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় ব্যধানে নেপালকেও  হারালো বাংলাদেশ নারী দল

বাংলা সংবাদ২৪ ডেস্ক– নেপালের কাঠমাণ্ডুতে চলছে এসএ গেমসের ১৩তম আসর। এই প্রতিযোগিতার ২৬টি ইভেন্টের মধ্যে ২৫টিতে অংশ নিয়েছে বাংলাদেশ। তারমধ্যে আছে ক্রিকেটও। এই ইভেন্টে অংশ নিয়ে ইতিমধ্যে নিজেদের রাঙিয়ে তুলেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারানোর পর স্বাগতিক নেপালকেও ১০ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা।

আজ পুখাকারা স্টেডিয়ামে টস জিতে নেপালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান সালমা খাতুন। বাংলাদেশের হয়ে বোলের উদ্বোধন করতে আসেন জাহানারা। ইনিংসের প্রথম ওভারে মেডেন উইকেট পান তিনি। নিজের তৃতীয় ওভারে আক্রমণে এসে প্রথম বলেই আবারো দলকে উইকেট এনে দেন জাহানারা।

বাকি কাজটা সারেন রাবেয়া আক্তার। ইনিংসের ১৬তম ওভারে এসে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেন তিনি। কিন্তু হ্যাটট্রিক না পেলেও তিন উইকেট তুলে নিয়ে নেপালের ব্যাটিং লাইনের ধ্বস নামান। ফলে মাত্র ৫০ রানে গুটিয়ে যায় নেপাল।

দলের হয়ে মাত্র তিন জন ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পারেন। রুবিনা (১৩), সনু খাদকা (১২) ও ইন্দু বর্মাকে (১০) ছাড়া কাউকে দুই অংকের ঘরে যেতে দেয়নি টাইগ্রেসরা।

বাংলাদেশের হয়ে কিপটে বোলিং করেছেন জাহানারা। ৩ ওভার বল করে ২ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। এছাড়া রাবেয়া ৪ওভার বল করে ৪ রান দিয়ে নিয়েছে ৪ উইকেট।

৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র আয়েশা রহমান ও মুরশিদা খাতুন জয় নিয়ে মাঠ ছাড়েন। আয়েশা ২৬ ও মুরশিদা ২৩ রানে অপরাজিত থাকেন।