রবিবার১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

ভোটার বিহীন নিরব-নিস্তব্ধ ভোটকেন্দ্র

ছবি- সংগৃহীত

ডেক্স রিপোট- চলছে বার জেলার তৃতীয়ধাপে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ । লক্ষ্মীপুরের ৫টি উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যদিয়ে তৃতীয়ধাপে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। তবে অধিকাংশ কেন্দ্রে শূন্য রয়েছে। কেন্দ্রের ভেতরে ও বাইরে কোথাও নেই ভোটারের উপস্থিতি। নিরব-নিস্তব্ধ কেন্দ্রে নির্বাচন কর্মকর্তা ও নিরাপত্তাকর্মীরাও অলস সময় পার করছেন।

এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে ৪৫৮টি কেন্দ্রের মধ্যে ৩৪৬টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনী কেন্দ্র নিয়স্ত্রণের জন্য জেলায় ১৯০০ পুলিশ সদস্য, ১১ প্লাটুনে ২২০ জন বিজিবি, ১০ প্লাটুনে ৮০জন র্যাব সদস্য ও ৫ হাজার ৪৯৬ জন্য আনসার সদস্য রয়েছে বলে জানান পুলিশ সুপার।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন জেলার ৫টি উপজেলায় মোট ৪৫৮টি ভোটকেন্দ্রে ১২ লক্ষ ৩৪ হাজার ৬৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। জেলার রামগঞ্জ, রায়পুর, সদর, কমলনগর ও রামগতি উপজেলায় মোট চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭জন প্রার্থীসহ মোট ৬৩ জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন।

এছাড়া রামগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুরাইয়া আক্তার বিনাপ্রতিদ্ধন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হন।