শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরিদগন্জে অসহায় মানুষের প্রথম পছন্দ মহিলা ভাইস চেয়ারম্যান রিনা

মহিলা ভাইস চেয়ারম্যান রীনা নাসরিন ।ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদেক- যে কোন সমস্যায় পড়ি সে ই সময়ই মাইয়াডার কাছে দৌড়াইয়া যাই। আর সে ও আমারে খালি হাতে ফিরায় না। একদম মাটির মানুষ। এইবার যদি উপজেলা নিবাচনে মেয়েটারে আবার ভোট দিতে পারি তাইলে মনে একটু শান্তি পাইতাম। এভাবে কথাগুলো বলছিলেন ফরিদগন্জ উপজেলার কড়ইতলী গ্রামরে এক অসহায় নারী। আর যার সর্ম্পকে বলছিলেন তিনি ফরিদগন্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান প্রিয় মুখ জনপ্রিয় নেত্রী রিনা নাসরিন ।

ফরিদগন্জে অসহায় মানুষের প্রথম পছন্দ, বিশেষ করে মহিলাদের কাছে রিনা । রীনা নাসরিন ফরিদগন্জরে একজন সাহসী ত্যাগী নিযাতিতা নারী নেত্রী র্সবমহলে পরিচিত মুখ।

আসন্ন উপজেলা পরিষদ নিবাচনে ফরিদগন্জে উপজেলার আবার ও মহিলা ভাইস চেয়ারম্যান র্প্রাথী হয়ে ইতোমধ্যে আলোচনায় চলে এসেছে তার নাম। ফরিদগন্জে নারীর আরো ক্ষমতায়ন বা সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তাঁকে চেয়ারম্যান হিসেবে দেখতে চান এলাকার নারী নেত্রীসহ সাধারন জনগণ। কিন্তু আবারো তিনি মহিলা ভাইস চেয়ার ম্যান পদে প্রাথী হয়েছেনে।

এলাকার সাধারন ভোটার বিশেষ করে নারী ভোটারা মনে করে তিনি ১৬টি ইউনিয়নের মানুষের সুখে -দুঃখে পাশে থাকতেন । নারীর ক্ষমতা আয়নে যতেষ্ট ভূমিকা রেখেছে বাল্যবিবাহ দুরি করনে নিজে স্ব-শরীরে উপস্থতি থেকে তা রোধ করছেন। পাড়া মহল্লায় বিভিন্ন ধরনের কুসংস্কার রোধে র্সবদা সচষ্টে ছিলেন । বিবাহ বিচ্ছদ রোধে তিনি তা কঠোর হস্থে তা দমন করছে। কোথায় কোন নারীর উপর পাশবিক অত্যাচার হলে স্ব-মূলে নিমৃল করছেন ।

এই সাহসী সৎ পথচলায় কারণে তাঁর উপর নেমে এসেছে সব সময়ই ক্ষমতাসীন ব্যাক্তিদের খড়গ। শুধু তাই নয় তাঁর এ পথচলার উঠে এসেছে জীবনরে জয়গান, মানবিকতা । একজন র্কমঠ, দক্ষ ও জনপ্রয়ি নেত্রী । এলাকায় শান্তি ও অগ্রযাত্রাকে এগিয়ে নিতে তার বিকল্প নেই।

২০০১ সালে জেলার ফরিদগন্জ উপজলোর শাশীয়ালী গ্রামে নিমম নারকীয় যে সন্ত্রাসী র্কমকান্ড করছে ততকালিন সরকার দলের লোকজন তা এ পরিবারের উপড়েই আসে । তবু ও তিনি দমে যান নি। উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রীনা নাসরিন তৃতীয়বাররে মতো মহিলা ভাইস চেয়ারম্যান র্প্রাথী হলেন । তিনি ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক। ২০০৯ সালে উপজলো নিবাচনে অংশগ্রহণ করে তিনি ১২৬ ভোটরে ব্যবধানে বিএনপি সর্মথতি র্প্রাথীর কাছে পরাজিত হন। কিন্তু ২০১৪ সালে আওয়ামী লীগের সর্মথন নিয়ে বিপুল ভোটরে ব্যাবধানে ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত ) পদে বিজয়ী হন।

রীনা নাসরিন বলেন আগামীতে কাজ করে যেতে চাই বহুদূর। প্রতিটি অসহায় মানুষরে পাশে দাড়িয়ে হাসি ফোটাতে চাই তাদের মূখে।