বুধবার২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে তরুণী ধর্ষণ,যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রাম নগরীর রেয়াজউদ্দিন বাজারের রয়েল হোটেলে নিয়ে গিয়ে এক তরুণীকে ধর্ষণের দায়ে মো. সুমন নামের একজন দোকান কর্মচারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সুমন নোয়াখালীর সেনবাগ এলাকার বাসিন্দা।।

গতকাল রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল–১ এর বিচারক মুরাদ এ মাওলা সোহেল এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি সুমন হাজির ছিলেন না। তিনি পলাতক রয়েছেন। এ জন্য তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।।

আজ সোমবার (১ জুলাই) ট্রাইব্যুনালের পিপি জেসমিন আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পাঁচজন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক আসামি সুমনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।।

আদালত সূত্রে জানা যায়- ২০০৮ সালের ৫ অক্টোবর রয়েল হোটেলে তরুণী ধর্ষণের ঘটনা ঘটে। তরুণী কাপড় কিনতে গেলে তার আত্মীয় সুমন তাকে ভালো কাপড় দেখানোর কথা বলে রয়েল হোটেলে নিয়ে যায় এবং ধর্ষণ করেন।।

এ ঘটনায় তরুণী কোতোয়ালী থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ সুমনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলে বিচারক তার বিরুদ্ধে ২০১০ সালের ২৪ জানুয়ারি চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।।