বৃহস্পতিবার২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি ৪ ক্রিকেটার সুখবর পেলেন আইসিসি থেকে

দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ১৩ রানের জয় পায় বাংলাদেশ। টাইগ্রেস ক্রিকেটারদের দারুণ পারফরম্যান্সের প্রভাব পড়েছে তাদের র্যাঙ্কিংয়েও। আইসিসির নতুন হালনাগাদকৃত র্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশি ৪ নারী ক্রিকেটারের “

;আইসিসির নতুন র্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেট শিকারি স্বর্ণা খাতুন। বোলারদের তালিকায় ৪৬ ধাপ এগিয়ে ১০৫ নম্বরে উঠে এসেছেন এই লেগ স্পিনার।”

;অলরাউন্ডারদেরে র‌্যাঙ্কিংয়েও স্বর্ণা এগিয়েছেন ৩৮ ধাপ। ৬৩ পয়েন্ট নিয়ে এখন ৭৯তম অবস্থানে রয়েছেন তিনি।আরেক লেগ স্পিনার রাবেয়া খানও বোলারদের র্যাঙ্কিংয়ে উন্নতির ছাপ রেখেছেন। ৫ ধাপ এগিয়েছেন তিনি। ৫৯১ পয়েন্ট নিয়ে ২৪ নম্বরে রয়েছেন তিনি।”

;এই দুই বোলার ছাড়াও উন্নতি হয়েছে দুই ব্যাটার মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির।দক্ষিণ আফ্রিকাকে হারানোর ম্যাচে ব্যাট হাতে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুর্শিদা।”

;৮ ধাপ এগিয়ে টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে উঠে এসেছেন তিনি। মুর্শিদার সঙ্গে দারুণ ব্যাটিং করেন নিগার সুলতানাও। ২১ বলে ৩৪ রানের কার্যকরী ইনিংস খেলা এই ব্যাটার ২ ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠে এসেছেন।.