শুক্রবার১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তোশাখানা মামলায়

 গ্রেপ্তার ইমরান খান,জেল ৩ বছর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে তোশাখানা মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।”

;আজ (শনিবার) দেশটির জেলা ও দায়রা আদালত ইমরানকে এ সাজা দিয়েছেন।জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, এ রায়ের কিছুক্ষণ পরেই পিটিআই চেয়ারম্যানকে লাহোরে জামান পার্ক বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়েছে।এ ছাড়া ইসলামাবাদের এ কোর্ট ইমরান খানকে এক লাখ রুপিও জরিমানা করেছেন।”

;তোশাখানার উপহারের তথ্য লুকানোর অভিযোগে পাকিস্তানের ইলেকশন কমিশন (ইসিপি) ইমরানের বিরুদ্ধে ফৌজদাই অভিযোগ দায়ের করে। পরবর্তীতে গত ১০ মে এই মামলায় ইমরান খানকে অভিযুক্ত করা হয়।”

;এদিকে পিটিআই এক টুইট বার্তায় জানিয়েছে- ইমরান খানকে কোট লাখপাত জেলে নিয়ে যাওয়া হচ্ছে।তারকা ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে তোশাখানা উপহার বিক্রির অভিযোগ ছিল। যা পাকিস্তানি মুদায় ১৪০ মিলিয়ন রুপির বেশি।”

;এদিন মামলার অগ্রহণযোগ্যতা চেয়ে খানের আবেদন খারিজ করে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসআই) হুমায়ুন দিলাওয়ার পিটিআই প্রধানের তিন বছরের কারাদণ্ড দেন।রায় দেওয়ার সময় তিনি বলেছেন- ইমরানের বিরুদ্ধে মামলার অভিযোগ প্রমাণিত হয়েছে। তিনি নির্বাচন কমিশনে ইচ্ছাকৃতভাবে ভুয়া কাগজপত্র জমা দিয়েছেন। তিনি দোষী সাব্যস্ত হয়েছেন।;