শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার বিএনপির সঙ্গে আলোচনায় রাজি : আমু

প্রয়োজনে জাতিসংঘের মধ্যস্ততায় আলোচনা হতে পারে

সংগৃহীত ফাইল ছবি।

বিএনপির সঙ্গে সরকার আলোচনা করতে রাজি বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।আজ মঙ্গলবার (৬ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ১৪ দলে সমাবেশে তিনি এ কথা বলেন।”

;আমু বলেন- দেশে গণতন্ত্রের স্বার্থে নির্বাচনী সমস্যা সমাধানে সরকার আলোচনা রাজি হয়েছে।তিনি বলেন, সংবিধানের মধ্যে থেকে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে আলোচনার দরজা সবসময় খোলা আছে। বিএনপির সঙ্গে যেকোনো আলোচনা হতে পারে। প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধির মধ্যস্ততায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে।”

;আওয়ামী লীগের এই নেতা বলেন- আলোচনা ছাড়া অন্য কোনো উপায়ে সংকটের সমাধান হবে না। আর অসাংবিধানিকভাবে কেউ ক্ষমতায় আসার পাঁয়তারা করলে জনগণ প্রতিরোধ করবে “

;আমু আরো বলেন, ভিসা নীতির দূরভিসন্ধি হচ্ছে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় বসানো। তবে, আওয়ামী লীগ মার্কিন ভিসা নীতির তোয়াক্কা করছে না। ভিসা নীতি কাদের পক্ষে তা নির্বাচনে প্রমাণিত হবে।”

;সমাবেশে আওয়ামী লীগের শরিক দল জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন- আওয়ামী লীগ সংবিধানের বাইরে যাবে না। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করবে। শেখ হাসিনার অধীনে যথাসময়ে নির্বাচন হবে।”

;সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন- মার্কিন ভিসা নীতির কারণে যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে সাহস থাকলে বিএনপি নির্বাচনে আসুক।;