রবিবার২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিমান বিধ্বস্তের ১৫দিন পর জীবিত উদ্ধার ৪ শিশু

বিধ্বস্ত বিমানটির অনুসন্ধানে দেশটির সামরিক বাহিনী।

বিমান বিধ্বস্তের দুই সপ্তাহেরও বেশি সময় পর কলাম্বিয়ান জঙ্গল থেকে জীবিত অবস্থায় চার শিশুকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১১ মাসের এক শিশুও রয়েছে। তবে বিমানে থাকা সব প্রাপ্তবয়স্ক আরোহী নিহত হয়েছেন।”

;আজ (বৃহস্পতিবার) ইউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।দেশটির প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো চাঞ্চল্যকর এ খবর শেয়ার করেছেন। এর আগে বিধ্বস্ত বিমানটির অনুসন্ধানে দেশটির সামরিক বাহিনী, দমকলবাহিনীসহ বেসামরিক বিমান কর্মকর্তারা ব্যাপক তল্লাশি চালান।”

;প্রতিবেদনে বলা হয়েছে- গত ১ মে দেশটির এক ঘন জঙ্গলে বিমানটি বিধ্বস্ত হয়। এতে বিমানে থাকা পাইলট এবং আরও দুই প্রাপ্ত বয়স্ক যাত্রী নিহত হয়েছেন। তিনজনকেই নিহত অবস্থায় সেসনা ২০৬ বিমানে পাওয়া যায়।এ ছাড়া জীবিত অবস্থায় পাওয়া চার শিশুই দেশটির আদিবাসী সম্প্রদায়ের। এদের বয়স ১৩, ৯ এবং ৪ বছর।”

;কর্মকর্তারা ধারণা করছেন- বিমান বিধ্বস্তের পর শিশুরা বিমান থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় এবং সাহায্যের জন্য হাঁটতে শুরু করে। “

;পেত্রো এক টুইট বার্তায় বলেছেন- সামরিক বাহিনীর দুঃসাধ্য তল্লাশির পর আমরা চার শিশুকে জীবিত উদ্ধার করেছি। দেশের জন্য আনন্দের খবর এটি ।