বৃহস্পতিবার২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কিশোরগঞ্জে ২ মাদক ব্যবসায়ী এবং নওগাঁ কৃষক হত্যায়  ১০যাবজ্জীবন কারাদণ্ড

বাংলা সংবাদ ডেস্ক-

কিশোরগঞ্জের ভৈরবে মাদক মামলায় দুই মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।”

;আজ (বুধবার) বিকেল ৩টার দিকে কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মৌলভীবাজারের জুড়ি উপজেলার দক্ষিণ জাংগিরাই গ্রামের আব্দুল মালেক ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চম্পকনগরের মোখলেছুর রহমান।”

একই দিন নওগায় কৃষক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদন্ড । নওগাঁর বদলগাছী উপজেলার কৃষক উজ্জ্বল হোসেন হত্যা মামলার নয় বছর পর পাঁচ সহোদরসহ দশজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা অনাদায়ে আরও দুই বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এ ছাড়া তিনজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়েছে “

;আজ বুধবার বিকেলে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় ঘোষণা করেন। এই তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষে অতিরিক্ত সরকারি কৌসুলি মো. আব্দুল বাকী।”

;দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামেরবাসিন্দা কামরুজ্জামান, তার ভাই ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট ও ডাবলু, একই গ্রামের আব্দুলহামিদ ও তার ভাই এনামুল হক, মোশাররফ হোসেন, বজলুর রহমান ও এমদাদুল হক। এ ঘটনায় ২০১৩ সালের বছরের ১০ মে দুর্গাপুর গ্রামের গভীর নলকূপ সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।”

; দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আজ বুধবার বিকেলে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন।,