বৃহস্পতিবার২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

 দেশে খাদ্য সংকটেরও কোনো সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা–

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন- অন্য সময়ে বছরের এই সময় সাধারণত চালের দাম বাড়তি থাকে। এবার চালের দাম মিলগেট থেকে শুরু করে খুচরা পর্যায় কোথাও বাড়েনি। আগামীতেও চালের দাম আর বাড়ার সম্ভাবনা নেই। খাদ্য সংকটেরও কোনো সম্ভাবনা নেই।”

;আজ (শনিবার) দুপুর ১২টায় হাট নওগাঁ এলাকায় অবস্থিত নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ভবনে মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী এ কথা বলেন। দেশে খাদ্যসংকটের কোনো শঙ্কা নেই দাবি করে খাদ্যমন্ত্রী বলেন- সরকারি গুদামে যে পরিমাণ খাদ্য মজুদ থাকার কথা, তার দ্বিগুন রয়েছে “

;প্রায় ১৮ লাখ টন চাল সরকারি গুদামে মজুদ রয়েছে। পাশাপাশি সরকারি ও বেসরকারিভাবে আমদানি করা হচ্ছে। এরসঙ্গে ১৫-২০ দিনের মধ্যেই যোগ হবে নতুন আমনের ফলন। সব মিলিয়ে দেশে খাদ্য সংকটের কোনো শঙ্কা নেই।”

;এরপর দুপুরে নওগাঁ কনভেনশন সেন্টার মিলনায়তনে নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত সংগঠনের ‘মেম্বার্স ডে-২০২২ অলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন- সততা আর নিষ্ঠার সঙ্গে যারা ব্যবসা করেন তারা অবশ্যই সফলতা অর্জন করবেন। ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়ে প্রকৃত ব্যবসা না করে ভিন্ন খাতে অর্থাৎ বাড়ি গাড়ি বানিয়ে ফেলেন তারা পরবর্তীকালে ব্যাংকের ঋণ পরিশোধ করতে না পেরে ডিফল্টার হয়ে যান। আসলে তাদের ইচ্ছাই অসৎ। যারা লেগে থাকে, লেগে আছে তারা অবশ্যই সফলতা অর্জন করে “

;সাধন চন্দ্র মজুমদার বলেন-নওগাঁ জেলা কৃষিভিত্তিক জেলা। কৃষি ক্ষেত্রে এ জেলার রয়েছে অনেক সফলতা। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার অনেক কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছে। কেবলমাত্র কৃষকদের সার প্রদানের ক্ষেত্রেই ৪৬ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়েছে।”

;নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন নওগাঁ- ৩ (মহাদেবপুর-বদলগাছি) আসনের সংসদ সদস্য মো. ছলিম উদ্দিন তরফদার সেলিম, এফবিসিসিআই-এর সহ-সভাপতি আমিন হেলালী, এফবিসিসিআই’র পরিচালক মোসাদ্দেক হোসেন খান ও এফবিসিসিআই’র পরিচালক যশোধা জীবন দেবনাথ, নওগাঁ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনু প্রমুখ।।