সোমবার৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ৮ই রজব, ১৪৪৪ হিজরি১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আলোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবিরের ২ প্রতিষ্ঠানকে জরিমানা

বিশেষ প্রতিনিধি ঢাকা- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আলোচিত ও সমালোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবিরের দুই প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে । প্রতিষ্ঠান দুটিকে অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে এ জরিমানা করেছে। “

;জরিমানার শিকার প্রতিষ্ঠান দুটি হলো ওষুধ বিক্রির ই-কমার্স সাইট আল্টিমেট অর্গানিক লাইফ এবং আমদানিকারক প্রতিষ্ঠান ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল।”

;আজ (বুধবার) দুপুরে রাজধানীর আফতাবনগরে জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের প্রধান ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।আব্দুল জব্বার মন্ডল বলেন-বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে আফতাবনগর হেলথ রেভ্যুলেশন নামের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করি।”

;সেটা ডা. জাহাঙ্গীর কবিরের বলে জেনেছি। অভিযানকালে অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে আল্টিমেট অর্গানিক লাইফকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অবৈধভাবে ওষুধ আমদানি করে সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।”

;গত ৩ বছর ধরে প্রচলিত ধারার চিকিৎসার তুলনায় একটু আলাদা ধরনের চিকিৎসার পরামর্শ দিয়ে আলোচিত হন জাহাঙ্গীর কবির। তার ইউটিউব চ্যানেলে যেসব ভিডিও আপলোড করা হয়েছে, সেখানে ওষুধ ছাড়াই ডায়াবেটিস নিয়ন্ত্রণ, ওজন কমানো, জীবনধারা পরিবর্তন, সেক্স হরমোন বাড়ানোর উপায় ইত্যাদি পরামর্শ দেওয়া হয়ে থাকে।,