বুধবার২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি গ্রুপের চেয়ারম্যানকে গ্রেপ্তারি পরোয়ানা

সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান। ছবি সংগুহীত।

নিজস্ব প্রতিবেদক ঢাকা–

সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) করা মামলায়  গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।”

;আজ (বৃহস্পতিবার) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালত শুনানি শেষে এই পরোয়ানা জারি করে।বিএসটিআইর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আশরাফ খন্দকার জানান-২০১৯ সালে সিটি গ্রুপের তীর ব্র্যান্ডের কিছু সয়াবিন তেল জব্দ করে বিএসটিআই। এসব তেল পরীক্ষা করে সরকারের নির্ধারিত মাত্রার ভিটামিন-এ না পাওয়ায় ২০১৯ সালের ২০ অক্টোবর আদালতে মামলা করে সংস্থাটি।”

;বিএসটিআইর অনুমতি ছাড়া এই তেল বাজারজাত করা হয়েছিল।তিনি আরও জানান- এই মামলায় বৃহস্পতিবার আদালতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন। মামলার একমাত্র আসামি সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান। ”

;এর আগে তিনি এ মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।জামিনের মেয়াদ শেষ হলেও নিম্ন আদালতে আত্মসমর্পণ করেননি। তার আইনজীবীরা একাধিকবার সময় নিয়েছিলেন।”

;এ বিষয়ে সিটি গ্রুপের পরিচালক (অর্থ) বিশ্বজিৎ সাহা বলেন-ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি শুনেছি। বিএসটিআইর এ মামলাটি অনেক পুরনো। তবে চেয়ারম্যান অসুস্থ। বিষয়টি আমরা আইনিভাবে মোকাবিলা করবো।;