সোমবার৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ৮ই রজব, ১৪৪৪ হিজরি১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

স্বামীকে পিটিয়ে হত্যা, স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় 

জেলা প্রতিনিধি–

পিরোজপুরের নেছারাবাদে স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্বামী মো. হাসান ব্যাপারীকে (৪২) পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ (শনিবার) সকালে উপজেলার বলদিয়া ইউনিয়নের গগন গ্রামে এ ঘটনা ঘটে।নিহত হাসান ওই গ্রামের মো. মহিউদ্দিন ব্যাপারীর ছেলে। তিনি পেশায় লঞ্চ চালক ছিলেন। অপরদিকে অভিযুক্ত সরোয়ার হোসেন একই গ্রামের হাশেম আলীর ছেলে।”

;স্থানীয় ও নিহতের পরিবার সূত্র জানায়- হাসানের স্ত্রীকে সরোয়ারের ভাই সাইদুর প্রায়ই উত্ত্যক্ত করতেন। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিক সালিশ বৈঠক হয়েছে। বৈঠকে সরোয়ার ও তার ভাইরা প্রভাব খাটিয়ে নিজেদের নির্দোষ প্রমাণ করেন। তাই ন্যায় বিচারের দাবিতে কয়েকদিন সরোয়ার ও তার ভাইদের আসামি করে মামলা করেন হাসান। ”

;এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার রাতে হাসানকে দেখে নেওয়ার হুমকি দেন সরোয়ার।পরে আজ সকাল সাড়ে ৮টার দিকে হাসান লঞ্চ চালাতে বৈঠাকাটা যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে স্থানীয় একটি সাঁকো পার হচ্ছিলেন। এ সময় পেছন থেকে সরোয়ার কাঠের চেরা দিয়ে তাকে পিটিয়ে আহত করে ওই খালে ফেলে দেয়।”

;পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া বলেন- মৃত অবস্থায় হাসানকে হাসপাতালে আনা হয়েছিল। ”

;স্থানীয় ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন- নারীঘটিত বিষয় নিয়ে আদালতে মামলার জেরে হাসানকে পিটিয়ে হত্যা করা হয়েছে।”

;নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মাদ হোসেন বলেন- ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে।;