রবিবার১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

ফরিদগঞ্জে ক্ষমতাসীন দলের দুগ্রুফে সংঘর্ষ – সাংবাদিক সহ আহত ৩০

প্রতিবেদক -চাঁদপুর জেলার ফরিদগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপে ব্যাপক সংঘষের ঘটনা ঘটেছে। এ সময় উপজেলা পরিষদ এলাকা ও সামনের যান চলাচলের সড়ক রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ থামাতে পুলিশ অন্তত দুইশ’ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। আজ সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে প্রায় দেড় ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে সাংবাদিকসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, আওয়ামী লীগের সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়ার উপস্থিতিতে সকাল সাড়ে ১০টায় স্থানীয় বিআরডিবি কার্যালয়ের সামনে উপজেলা কমিটির বর্ধিত সভা চলছিলো। দুপুর সাড়ে ১১টা নাগাদ আওয়ামী লীগের অপর একটি অংশ লাঠিসোটা হাতে ওই সভায় হামলা করে। এতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। মূহুর্তে এলাকা রণক্ষেত্রে পরণিত হয়।
পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ প্রথমে লাঠিচার্জ ও পরে শর্টগান থেকে রাবার বুলেট ছুঁড়ে। উপজেলা পরিষদ, বিআরডিবি কার্যালয়, সামনের জনচলাচলের সড়কসহ চতুর্দিকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।
অফিসের দরজা জানালা, দোকানপাট বন্ধ করে দেয়া হয়। পথচারীরা দিগি¦দিক ছুটাছুটি করেন। এ সময় অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা যায়। নারী পুরুষ শিশুসহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ বিভিন্ন স্থানে আটকে পড়েন।
স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক টিপু দায়িত্ব পালন করতে গিয়ে আহত হয়েছেন। সংঘর্ষকারীরা তার হাতের ক্যামেরাটি ছিনিয়ে নিয়ে গেছে বলে তিনি দাবি করেছেন।
চাঁদপুর জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন, এডভোকেট মাহবুব আলমসহ, সুমন, বাবু, রফিকুল ইসলাম পাটওয়ারি, তানভির আহমেদ মিঠু, জেলা ছাত্রলীগ নেতা নিবিড় আহম্মেদ প্রমুখ আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। অন্যদের চাঁদপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টায় আওয়ামী লীগ ফরিদগঞ্জ উপজেলা কমিটি একটি বর্ধিত সভার আয়োজন করে। উপজেলা সভাপতি আবুল খায়ের পাটওয়ারী এ সভার আহবান করেন। সেখানে দলের সদ্য সাবেক এমপি ড. মোহাম্মদ শাসছুল হক ভূইয়া প্রধান অতিথি, ছাত্রলীগ জেলা কমিটির সাবেক সভাপতি জাহিদুল ইসলাম রোমান বিশেষ অতিথি হিসেবে ও দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে এ বিশেষ বর্ধিত সভাটির আয়োজন করা হয়।