বৃহস্পতিবার২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপির কর্মসূচিতে হামলায় আহত অর্ধশতাধিক

সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজবি।

স্টাফ রিপোটার ঢাকা-

প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই হামলায় অন্তত অর্ধ-শতাধিক নেতাকর্মী আহত এবং ৬জনকে আটক করা হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।”

;আজ (সোমবার) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সারা দেশের চিত্র তুলে ধরে এসব কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।সংবাদ সম্মেলনে আরও ছিলেন বিএনপি নেতা সরাফত আলী সপু, আসাদুল করিম শাহীন, মুনীর হোসেন, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।”

;সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেন- জিয়াউর রহমানের শাহাদৎবার্ষিকী উপলক্ষে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নির্বাচনী এলাকায় (ঢাকা-৩) দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির উদ্যোগে আজ সোমবার নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী অসহায়-দুস্থদের মাঝে বিতরণ করার কথা ছিল। কিন্তু রোববার রাত ৯টার দিকে জিনজিরায় দলীয় কার্যালয়ে প্যাকেট করার সময় আওয়ামী নেতা ও ইউনিয়ন চেয়ারম্যান সাকুর হোসেন সাকুর নেতৃত্বে সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে কার্যালয়ে হামলা করে।”

;এই হামলায় ৩০ জনের অধিক নেতাকর্মী গুরুতর আহত হন। এ ছাড়া কার্যালয়ের সামনে কর্মসূচির জন্য তৈরি করা মঞ্চ ভাঙচুর করে এবং ফেস্টুন, ব্যানার, পোস্টার ছিড়ে ফেলে সন্ত্রাসীরা।”

;তিনি জানান, হামলায় আহত নেতাকর্মীরা হলেন স্থানীয় স্বেচ্ছাসেবক দল নেতা রুহুল আমিন, জহিরুল ইসলাম মামুন, কাউছার, যুবদলের রাশেদুল ইসলাম ইমন, মো. আলী, ছাত্রদলের সাফিন আহমেদ, তাঁতীদলের আল-আমিন সুজন, ইমরান, অফিস সহকারী এরশাদসহ ৩০ জনের অধিক নেতাকর্মী।;