মঙ্গলবার১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

 দেশে সয়াবিন তেলের দাম বেড়েছে ইউক্রেন যুদ্ধে: -কাদের

নিজ্বস প্রতিবেদক-

;ইউক্রেন যুদ্ধের কারণে দেশে সয়াবিন তেলের দামের ওপর প্রভাব পড়ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ইউক্রেন যুদ্ধের কারণে দেশে সয়াবিন তেলের দামের ওপর প্রভাব পড়ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের “

;আজ  শুক্রবার রাজধানীর সাইনবোর্ড এলাকায় নারায়ণগঞ্জ লিংক রোড সড়ক ছয় লেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি একথা বলেন। আকস্মিকভাবে সয়াবিন তেলের দাম লিটারে ৩৮ টাকা বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন-এটা আমাদের প্রতিবেশী দেশ ও অনেক দেশে ডাবলেরও বেশি হয়ে গেছে। তার কারণ হলো ইউক্রেন যুদ্ধ।

;ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দামে প্রভাব পড়েছে। ফুড প্রাইস, তেল, জ্বালানি, সব কিছুর দাম সারাবিশ্বেই ঊর্ধ্বমুখী। বাংলাদেশ তো আইসোলেটেড কোনো আইল্যান্ড না। ”

;প্রভাব-প্রতিক্রিয়া সব জায়গায় পড়বে। কিছু করার নেই। তবে, তেলের মূল্য বৃদ্ধিতে মানুষ কষ্ট পাবে না দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা, তিনি সত্যিকার অর্থে ক্রাইসিস ম্যানেজার। তিনি করোনা সংকটের সময়েও তার দূরদর্শিতাকে কাজে লাগিয়ে দেশকে বাঁচিয়েছেন। সংকট আসবেই।”

পৃথিবীতে যুদ্ধ চললে আসবেই। তবে সেটা মোকাবিলার জন্য সত্য সাহস থাকতে হবে।আমাদের প্রধানমন্ত্রীর সেটা মোকাবিলা করার সাহস ও সততা রয়েছে।;