বৃহস্পতিবার২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ে জীবনে আশীর্বাদ হয়ে আসে :- পুতুল

‘গত বছরের ১৪ এপ্রিল কঠোর লকডাউন ও পবিত্র রমজান মাস শুরুর আগের রাতে ঘরোয়া আয়োজনে বিয়ে করেন সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল। পাত্র পুতুলের দীর্ঘদিনের গানবন্ধু সৈয়দ রেজা আলী। তবে পুতুল জানতো না, গানবন্ধুই হবে তার জীবনসঙ্গী। দেখতে দেখতে এক বছর হতে চলেছে তাদের সংসার জীবনের।”

;ক্লোজআপ ওয়ান’খ্যাত এই সংগীত তারকা, উপস্থাপিকা ও লেখিকা সেদিনের স্মৃতিচারণ করেন তার ফেসবুকে। সঙ্গে প্রকাশ করেন বেশ ক’টি ছবিও। এক পোস্টে বিয়ের আগের ঘটনাসমূহ তুলে ধরে পুতুল লিখেছেন-এক বছর আগে আজকের দিনের দুপুর বেলায়ও আমি আর রেজা জানতাম না সংসারসঙ্গী হতে চলেছি আমরা দুজন সেদিনের সন্ধ্যাবেলাতেই।”

;আমার শাশুড়ি মা বরাবরই বিচক্ষণ আর দূরদর্শী মানুষ। তার বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তেই সম্পন্ন হয়েছিল বিয়ের মতো একটা জটিল আর গুরুত্বপূর্ণ ঘটনা। তিন ঘণ্টার প্রস্তুতিতে এত নিখুঁত আর সফলভাবে বিয়েরকার্য সম্পন্ন হওয়া আজও বিস্ময় আমার কাছে। তিনি আরও লিখেছেন-সেদিন থেকে বৈবাহিক জীবনে পরিভ্রমণ শুরু আমার আর রেজার।”

;জীবনে এর চেয়ে ভালো ঘটনা আর ঘটতে পারতো কি না জানি না। যে বিয়ে জীবনকে কঠিন না করে সহজ করে দেয়, সেই বিয়ে পূর্ণ সমর্থন করি। যে বিয়ে একজন মেয়ের সৃষ্টিশীলতা গলা টিপে মেরে না ফেলে বরং মেয়েটিকে সুযোগ দেয় সৃষ্টি সাগরের আরও গভীরে অবগাহনের, তেমন বিয়ে জীবনে মঙ্গল বয়ে আনে। একজন মেয়ের জীবনকে যে সংসারসঙ্গী পরিপূর্ণ করে তোলে, হয়ে ওঠে মেয়েটার সৃষ্টিজীবনের সবচেয়ে বড় সঙ্গী তেমন বিয়ে জীবনে আশীর্বাদ হয়ে আসে।;