শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে বৌভাতের খাবারে মাংস কম দেওয়ায় সংঘর্ষ-নিহত বরের চাচা

ছবি-প্রতিকি।

  বাংলা সংবাদ২৪ সংবাদদাতা– বরিশাল জেলার বাবুগঞ্জে বৌ-ভাত অনুষ্ঠানে খাবারে মাংস কম দেওয়া নিয়ে দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বরের চাচা মো. আজহার মীর (৬৫) নামে একজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আজ মঙ্গলবার(৫জানুয়ারী) দুপুরে উপজেলার চাঁদপাশা ইউনিয়নের দক্ষিণ রফিয়াদি গ্রামে মীর বাড়িতে এই ঘটনা ঘটে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন । ঘটনার সত্যতা স্বীকার করেছেন স্থানীয়  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনিসুর রহমান সবুজ। তিনি জানান, স্থানীয় দক্ষিণ রফিয়াদি গ্রামের মোতাহার মীরের ছেলে মো. সজিব মীরের সঙ্গে বরিশাল নগরীর কাউনিয়া সাবান ফ্যাক্টরি এলাকার আবুল কালাম হাওলাদারের মেয়ে রুনা বেগমের বিয়ে হয়।

বিয়ের দুইদিন পূর্বে রুনা বেগমের বাবার বাড়ি থেকে শ্বশুর বাড়ি নেওয়া হয় এবং আজ বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি আরও জানান, কনে বাড়ি থেকে ৪৮জন নারী-পুরুষ সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

খাবার খাওয়ার একপর্যায়ে মাংস কম দেওয়াকে কেন্দ্র করে কনে পক্ষের সঙ্গে বর পক্ষের স্বজনদের প্রথমে তর্ক হয়। এরপর দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে কনে পক্ষের হামলায় বরের চাচা মো. আজহার মীর ঘটনাস্থলেই নিহত হয় এবং উভয় পক্ষের প্রায় ১৫ জন নারী-পুরুষ আহত হয়।।

ইউপি চেয়ারম্যান জানিয়েছেন স্থানীয়দের সহযোগিতায় কনের বাবা আবুল কালাম হাওলাদারসহ ওই পক্ষের ২২ জনকে ঘটনাস্থলে আটক করে পুলিশে সোপর্দ করেছে বলে  ।

 মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিন আলম বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে হামলা ও সংঘর্ষের সাথে জড়িতদের চিহিৃত এবং গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।।