রবিবার২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গণস্বাস্থ্য কেন্দ্রের করোনা পরীক্ষা মঙ্গলবার থেকে শুরু,উন্মুক্ত সবার জন্য 

বাংলা সংবাদ২৪ ডেস্ক– আগামী (২৬মে) মঙ্গলবার থেকে করোনাভাইরাস পরীক্ষা শুরু করবে গণস্বাস্থ্য কেন্দ্র। এ দিন থেকে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে করোনার পরীক্ষা শুরু হবে। সবাই সেখানে গিয়ে পরীক্ষা করাতে পারবেন।

আজ শনিবার (২৩ মে) দুপুরে এসব তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, আগামী মঙ্গলবার (২৬ মে) থেকে আমরা করোনাভাইরাস পরীক্ষা শুরু করতে যাচ্ছি। ওই দিন থেকে ঢাকা ও সাভার দুই জায়গায়ই শুরু করব। দুটো টেস্টই হবে এন্টিজেন্ট ও এন্টিবডি। লালা ও রক্ত দুটোই লাগবে পরীক্ষার জন্য। এটি সাধারণ জনগণের জন্য উন্মুক্ত।

যেকোনো ব্যক্তি এসে পরীক্ষা করে নিতে পারবে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অনুমোদন তো আমাদের আছেই। তারা তো আমাদের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমোদন দিয়েছে। আমাদের হাসপাতালকেও অনুমোদন দিয়েছে। সেটার বলেই আমরা করছি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএসএমএমইউতে আমাদের উদ্ভাবিত কিটের সক্ষমতা যাচাইয়ের যে পরীক্ষা চলছে, আমার মনে হয়, তারা ঈদের আগে সেটার ফলাফল দিতে পারবে না । সেজন্য আমরা ঈদের পর থেকে কাজটা শুরু করতে যাচ্ছি।