বৃহস্পতিবার২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জামায়াতের সংস্কারপন্হীদর নতুন রাজনৈতিক দলের ঘোষণা ‘‘আমার বাংলাদেশ পার্টি’’

বাংলা সংবাদ২৪ ডেস্ক– জামায়াতে ইসলামীর সংস্কারপন্হী ও বহিষ্কৃতদের সমন্বয়ে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামের সংগঠনটি শরিবার নতুন রাজনৈতিক দলে আত্মপ্রকাশ করেছে। তবে ‘ জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ সংগঠনটিও বিলুপ্ত হবে না। এটা থাকবে রিচার্স কাজ পরিচালনা করবে এ প্রতিবেদককে জানালেন নতুন রাজনৈনিক দলের সদস্য সচিব মজিবুর রহমান মন্জু।

শনিবার ২ মে বেলা সাড়ে ১১টায় রাজধানীর বিজয়নগর এলাকায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আমার বাংলাদেশ পার্টি’ বা এবি পার্টি হিসেবে ঘোষণা দিয়েছে সংগঠনটি।
জামায়াতের কেন্দ্রীয় শুরা সদস্য ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী আহ্বায়ক এবং জামায়াত থেকে বহিষ্কৃত ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুকে সদস্যসচিব করে ২২২ সদস্যের আহ্বায়ক কমিটির নামও ঘোষণা করা হয়েছে।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে দলের সাত দফা কর্মসূচী উপস্থাপন করেন প্রফেসর ডা. মেজর (অব.) আবদুল ওহাব মিনার। দলের গঠনতন্ত্র উপস্খাপন করেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। ২২২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন নির্বাচন কমিটির পক্ষে দলের তরুণ নেতা ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভূঁইয়া।

 সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার-এই তিন মূলনীতির ভিত্তিতে জন আকাঙ্ক্ষার বাংলাদেশ পুনর্গঠনে নতুন রাজনৈতিক দল আমার বাংলাদেশ পার্টি’র (এবি পার্টি) আত্মপ্রকাশ। তিনি বলেন, অকার্যকর রাষ্ট্রের পুনর্গঠনের জন্যই দরকার নতুন রাজনীতি। তিনি উদ্দেশ্য নিয়ে আমরা রাজনীতির মাঠে লড়বো।

 মন্জু বলেন, দেশের করোনা পরিস্থিতিতে আমরা শো ডাউন করে আত্মপ্রকাশের অনুষ্ঠান স্থগিত করেছি। এর ব্যয় দিয়ে ২০হাজার পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া ৬০ জেলায় আমাদের ফুড ব্যাংক রয়েছে। এ থেকে সাহায্য করা হবে।