বৃহস্পতিবার২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত ২১৮ পুলিশ

বাংলা সংবাদ২৪ ডেস্ক-– পুলিশ বাহিনীর ২১৮ সদস্য করোনা রোগে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়, পুলিশ সদস্যরা মানুষের সুরক্ষায় হাসিমুখে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন, হচ্ছেন আক্রান্ত ও স্থাপন করছেন অনুকরণীয় দৃষ্টান্ত।

পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বজুড়েই করোনাভাইরাসের সুরক্ষা সামগ্রীর ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশও এই বাস্তবতা থেকে দূরে নয়। আমাদের দুই লক্ষাধিক সদস্যের একটি বড় অংশ সরাসরি মাঠে থেকে করোনাভাইরাসের বিস্তার রোধে কাজ করছেন। সুরক্ষা সামগ্রী চাহিদা পূরণে কাজ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসে রোগীর মৃত্যু হলে জীবনের ঝুঁকি নিয়ে ও যথাযথ সন্মানের সঙ্গে তার সৎকার করা হচ্ছে। ইতোমধ্যেই পুলিশের সদস্যরা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সাধারণ মানুষের কাছে অনুকরনীয় হয়ে উঠেছেন।

ঝুঁকিপূর্ণ এসব কাজ করতে পুলিশ সদস্যরা আক্রান্ত হয়েছেন জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্ত এই পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পর্যাপ্ত আয়োজন রাখা হয়েছে।

তাদের সুস্থ করে তুলতে পুলিশের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের আইজি বেনজীর আহমেদ ব্যক্তিগতভাবে খোঁজখবর নিচ্ছেন এবং দিচ্ছেন প্রয়োজনীয় দিক নির্দেশনা।