বৃহস্পতিবার২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই গৃহবধূর আকস্মিক মৃত্যু ও ৩জন অসুস্থ,  আইইডিসিআর টিম ঘটনাস্থলে

বাংলা সংবাদ২৪ ডেস্ক–ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় একই পরিবারের দুই গৃহবধূর আকস্মিক মৃত্যু ও তিনজনের অসুস্থ হওয়ার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) চার সদস্যের একটি মেডিকেল টিম। মঙ্গলবার সকালে আইইডিসিআর’র চার সদস্যের একটি মেডিকেল টিম বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামে ওই পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, ঢাকা থেকে রোগতত্ত্ব বিভাগের মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, কাজী তাহমিনা করিম, মেডিকেল টেকনোলজিস্ট কাজী মাসুম, মেডিকেল টেকনোলজিস্ট মনির উদ্দীন। পরে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সাংবাদিকদের বলেন, আইইডিসিআর’র চার সদস্যের মেডিকেল টিম তথ্য ও অসুস্থদের রক্ত সংগ্রহ করেছেন। এরপর তারা ঢাকায় গিয়ে পরীক্ষা শেষে পূর্ণাঙ্গ রিপোর্ট দাখিল করবেন।

গত ২১ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা এবং পরদিন হাফিজুলের ভাই হাজিরুল ইসলামের স্ত্রী পুশিনা আকস্মিক মারা যান। ছাড়া অসুস্থ হয়ে পড়েন ওই পরিবারের আরও তিনজন। অসুস্থ্য হাজেরা বেগম, আলিয়া ও তানজিনাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।