শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীর আম মুজিববর্ষে শতভাগ বিষমুক্ত থাকবে

বাংলা সংবাদ২৪ সংবাদদাতা– স্বাধীন বাংলার  স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দেশব্যাপী নেয়া কর্মসূচির অংশ হিসেবে এবারের আমের মৌসুমে রাজশাহীর আম থাকবে শতভাগ বিষমুক্ত। মুজিববর্ষে এ আম হবে জাতির জন্য উপহার। শুক্রবার (১০ জানুয়ারি) জেলা প্রশাসন আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক।

জেলা প্রশাসক বলেন, আগামী বছরের ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ উদযাপন করা হবে। এই সময়ের মধ্যেই আগামী মে মাস থেকে রাজশাহীর গাছ থেকে নামবে আম। কৃষি বিভাগের সঙ্গে সমন্বয় করে শতভাগ রাসায়নিকমুক্ত আম নিশ্চিত করা হবে। এ ব্যাপারে কঠোর নজরদারি করবে প্রশাসন।

তিনি বলেন, আম নামানোর সময়সীমা বেধে দেওয়ার কারণে এমনিতেই রাজশাহীর আমে কোনও ধরনের রাসায়নিক প্রয়োগের সুযোগ পান না চাষিরা। এবার মুজিববর্ষে বিষয়টি আরও ভালোভাবে নজরে রাখা হবে।

মো. হামিদুল হক বলেন, ‘মুজিববর্ষে সরকারি সব দফতরের সেবা হবে অতীতের যেকোনও সময়ের চেয়ে ভালো। ভূমি সংক্রান্ত সেবা নিয়ে জনমনে একটা নেতিবাচক ভাবনা রয়েছে। সে জন্য মুজিববর্ষে প্রতিটি উপজেলায় ভূমি মেলার আয়োজন করা হবে। সেখানে সবচেয়ে কম সময়ে সেবা পাবে মানুষ। এভাবে প্রতিটি দফতরেরই সেবার মান বাড়ানো হবে।

রাজশাহীর সার্কিট হাউস সম্মেলন কক্ষে করা এই প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের সচিব আবু হায়াত মো. রহমাতুল্লাহ, রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল হক, নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবদুর রশিদসহ অনেকেই।