বৃহস্পতিবার২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কার্ট-ব্লাউজ পরিয়ে শহর ঘোরানো হলো ব্যর্থ মেয়রকে

স্কার্ট-ব্লাউজ পরিয়ে মেয়রকে শহর ঘোরানো হচ্ছে।আর পেছনে তার সহযোগী। ছবি: সংগৃহীত।

বাংলা সংবাদ২৪ ডেক্স–নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে তা পালন না করায় মেয়রকে অভিনব শাস্তি দিয়েছেন শহরবাসী। শাস্তি হিসেবে মেয়র ও তার সহযোগীকে স্কার্ট-ব্লাউজ পরে শহর ঘুরিয়েছেন বাসিন্দারা। এ সপ্তাহের শুরুতে মেক্সিকোর দক্ষিণে হুক্সিটান প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে এই ঘটনা ঘটে।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সেই শহরের মেয়র হলেন জাভিয়ের জিমেনেজ। তার বিরুদ্ধে প্রধান অভিযোগ হচ্ছে, তিনি শহরের পানি ব্যবস্থাপনার উন্নয়ন করবেন বলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

আর সে জন্য তিনি ৩ মিলিয়ন পেসো (প্রায় ১৫৮,০০০ ডলার সমতুল্য) খরচ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় এসে তার প্রতিশ্রুতির কোনোটিই রাখেননি মেয়র।
সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরের বাসিন্দারা বলেন, ঐ মেয়র ভোটের আগে আমাদের অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তিনি সে সব রক্ষা করেননি।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়, মেয়র জিমেনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে শহরজুড়ে ঘোরান বিক্ষুব্ধ নাগরিকরা। সে সময় মেয়রের সঙ্গে ছিলেন তার সহযোগী লুই টন। তাকেও কারুকাজ করা উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরানো হয়। তাদের এই শাস্তি দেওয়ার সময় শত শত মানুষ উপস্থিত ছিলেন। কারো কারো হাতে ছিল মেয়র বিরোধী বিভিন্ন শ্লোগান লেখা প্ল্যাকার্ড।

এ ঘটনার সময় মেয়র জিমেনেজ মেক্সিকোর এক সাংবাদিককে বলছিলেন, তিনি প্রতিশ্রুতি পালনের চেষ্টা করছেন। কিন্তু তহবিলে অর্থ না থাকায় সেই কাজ করে উঠতে পারছেন না।