বৃহস্পতিবার২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এসএসসি পরীক্ষাথী জেলা পরিষদ সদস্যের প্রক্সি দিতে এসে যুবক কারাগারে

ছবি- সংগৃহীত

সাতক্ষীরা প্রতিনিধি– শুক্রবার সকাল সাড়ে ১০ টায় কালিগঞ্জ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব-বিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার প্রথম দিনে প্রক্সি পরীক্ষা দেওয়া অবস্থায় আটক হয়েছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দেয়া গ্রামের ঈমাম আলীর ছেলে রিপন আহম্মেদ(২০)।

শুক্রবার অনুষ্ঠিত বাউবি প্রথম বর্ষের বাংলা প্রথমপত্রের পরীক্ষায় ছবি বদল করে নুরুজ্জামান জামুর পরিবর্তে পরীক্ষা দিতে যান রিপন আহমেদ। পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন ও মোবাইল রাখার অপরাধে রিপন আহমেদকে বহিষ্কার করেন ওই কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম। পরে প্রবেশপত্র পর্যবেক্ষণের এক পর্যায়ে পরীক্ষায় প্রক্সি দেয়ার বিষয়টি নিশ্চিত হলে রিপন আহমেদ রনিকে থানায় সোপর্দ করা হয়।

জানা গেছে, এসএসসি পাশ করার উদ্দেশ্যে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব-বিদ্যালয়ের অধীনে রেজিস্ট্রেশন করেছিলেন উপজেলার বাজারগ্রাম রহিমপুর গ্রামের মৃত জহুর আলী মোড়লের ছেলে ও সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান জামু। তার পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর ১৮০১০৮৮৩০৪৬।

সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান জামু বলেন, আমি পরীক্ষার ফরম ফিলাপ করেছিলাম কিন্তু পরীক্ষায় অংশগ্রহণ করিনি। আমার পরিবর্তে অন্য একজন পরীক্ষা দেয়ার বিষয়টি পরে শুনেছি। এর বেশি কিছু আমি জানিনা।