শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক ধর্ষণ মামলায় কারাগারে

ডেক্স রিপোট-বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক তাউফিক উস সামাদ তন্ময়কে (৩১) ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার(১৮/২/১৯) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই আদেশ দেন।

এর আগে আসামি তাউফিককে গ্রেপ্তার করে ঢাকার আদালতে হাজির করে তাঁকে জেলহাজতে আটক রাখার আবেদন করে মুগদা থানা-পুলিশ। আসামিপক্ষের আইনজীবী তাউফিকের জামিন আবেদন করলে আদালত তা নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ব্যাংকে কর্মরত একজন নারী কর্মকর্তা বাদী হয়ে ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে ১২ ফেব্রুয়ারি ব্যাংক কর্মকর্তা তাউফিকের বিরুদ্ধে ধর্ষণের নালিশি মামলা করেন। আদালত ওই নারীর মামলা এজাহার হিসেবে রেকর্ড করে ঘটনার তদন্ত করতে মুগদা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার পরিদর্শক মাসুদুর রহমান বলেন, ওই নারী ব্যাংক কর্মকর্তা মামলা করার পর অভিযান চালিয়ে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা তাউফিককে গ্রেপ্তার করে আজ আদালতে হাজির করা হয়। আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতকে লিখিত প্রতিবেদন দিয়ে মুগদা থানা বলেছে, প্রেমের ফাঁদে ফেলে আসামি তাউফিক বাদীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। বাদীকে বিয়ে করতেও আসামি টালবাহানা করেছেন। বিয়ে করবেন না বলে বাদীকে সাফ জানিয়ে দিয়েছেন আসামি তাউফিক।

তবে আসামির আইনজীবী জামিন আবেদনে বলেছেন, এটি ষড়যন্ত্রমূলক মামলা। এ ঘটনার সঙ্গে আসামি তাউফিক কোনোভাবে জড়িত নন।