বুধবার২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উদ্বোধনের মাত্র একদিন পর বিকল মোদীর স্বপ্নের বন্দে ভারত এক্সপ্রেস!

ছবি-সংগৃহীত

ডেক্স রিপোট-ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে ১৫ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে ট্রেনটি। তবে শনিবার ( ১৬ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে হঠাৎ করে বিকল হয়ে পড়ে ট্রেনটি।
যাত্রা শুরুর মাত্র একদিনের মাথায় বিকল হয়ে পড়লো নরেন্দ্র মোদীর স্বপ্নের ট্রেন ‘ট্রেন ১৮’। যা ‘বন্দে ভারত এক্সপ্রেস’ নামেও পরিচিত।

জানা যায়, উদ্বোধনের পর কোনো সমস্যা ছাড়াই রাজধানী দিল্লি থেকে বারাণসী পৌঁছায় ট্রেনটি। তবে বারাণসী থেকে ফেরার পথে দিল্লীর প্রায় ২০০ কিলোমিটার দূরে চামরোলা স্টেশনের আগে বিকল হয়ে পড়ে ট্রেনটি।

বিকল হওয়ার প্রায় তিন ঘণ্টা পরে আবারও চলা শুরু করে বন্দে ভারত এক্সপ্রেস। এর আগে বিকল হয়ে পড়ায় যাত্রীদের অন্য একটি ট্রেনে পাঠানো হয়। চলা শুরু করলেও এর গতিবেগ ঘণ্টায় মাত্র ৪০ কিলোমিটারের মধ্যে থাকে। রেলের ব্রেক সিস্টেমে সমস্যা হওয়ায় এমন বিপত্তি হয়েছে বলে জানা গেছে।
প্রথমে বেশ কয়েকটি কামরায় বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। এরপর চলমান অবস্থায় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ১৩০ কিলোমিটার থেকে ১০ কিলোমিটার প্রতি ঘণ্টায় নেমে আসে। পড়ে বাধ্য হয়ে দাঁড়িয়ে পড়তে হয় ট্রেনটিকে। দিলি­ পৌঁছে ট্রেনটির মেরামতের কাজ শুরু হবে।