মঙ্গলবার১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দলে না নেয়ায় কোচকে পিটিয়ে আজীবনের নিষিদ্ধ ক্রিকেটার

সংগৃহীত ছবি

ডেক্স রিপোট-ভারতের রাজধানী দিল্লিতে খোদ কোচকেই সমানে পেটালেন দলে না নেয়া নিয়ে ভারতের এক ক্রিকেটার। এর শাস্তি হিসেবে ২৪ ঘণ্টার মধ্যেই সেই ক্রিকেটারকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার দিলি­র স্টিফেন গ্রাউন্ডে চলছিল অনূর্ধ্ব-২৩ দলের অনুশীলন। সেখানেই কোচ অমিত ভান্ডারির ওপর অতর্কিত হামলা চালায় এক দল যুবক। রীতিমতো মাটিতে ফেলে দল বেঁধে মারধর করা হয় দিলি­র নির্বাচক প্রধানকে। হকি স্টিক ও রড দিয়ে ভান্ডারীর মাথায় ও কানের পাশে আঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে সিভিল লাইন্সে সন্ত প্যারামানান্ড হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, দল গঠন করা নিয়েই এই হামলার শিকার হন ভান্ডারি।

ঘটনার পর থানায় মামলা করা হয়। এরপর অভিযুক্ত অনুজ দেধা ও তার ভাই নরেশকে গ্রেফতার করে পুলিশ। ২০১৮ নভেম্বরে ৭৯ জনের প্রাথমিক তালিকায় নাম ছিল দেধার; কিন্তু সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য চূড়ান্ত ট্রায়ালে নাম না আসায় সে এমন কান্ড ঘটায় বলে জানা যায়।

হামলার পরপরই বেরিয়ে আসে, ওই ঘটনার নায়ক ছিলেন দিলি­ অনূর্ধ্ব-২৩ দলের ক্রিকেটার অনুজ দেধা এবং তার ভাই নরেশ। এ ঘটনায় গোটা দিলি­ ক্রিকেট মহলে আলোড়ন সৃষ্টি হয়েছে। এমন অক্রিকেটীয় আচরণের তীব্র নিন্দা জানিয়েছেন বিরেন্দর শেবাগ, গৌতম গম্ভীর, বিষেণ সিং বেদীসহ সাবেক তারকা ক্রিকটোররা।