শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলি বাহিনীর হামলায় ১০ ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর হামলায় ১০ ফিলিস্তিনি নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ (বুধবার) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।”

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, অন্তত ১০২ জন আহত হয়েছেন। এর মধ্যে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ছেন। এর মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর বলে জানানো হয়।ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী নিহতরা হলেন আদনান সাবে বারা (৭২), মোহাম্মদ খালেদ আনবসি (২৫), তামের মিনাওই (৩৩), মুসাব ওয়াইস (২৬), হোসাম ইসলেম (২৪), মোহাম্মদ আব্দুলগনি (২৩), ওয়ালিদ দাখিল (২৩), আব্দুলহাদি আশকার (৬১) ও ফরিদ সাবান (১৬)।”

;স্থানীয় সময় আজ সকাল ১০টার দিকে পশ্চিম তীরের নাবলুস শহরে ইসরায়েলি সেনাবাহিনীর কয়েক ডজন যুদ্ধযান প্রবেশ করে এবং অভিযান পরিচালনা করে। সেনাবাহিনী শহরে প্রবেশের সব পথ বন্ধ করে দিয়ে তারা ফিলিস্তিনের দুজন যোদ্ধা হোসাম ইসলেম ও মোহাম্মদ আব্দুলগনির বাসা ঘিরে ফেলে। পরে তাদের দুজনকে হত্যা করা হয়।”

;দ্য লায়ন্স ডেন সশস্ত্র গোষ্ঠী এক বিবৃতে জানায়- অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর সঙ্গে জড়িয়েছিল তারা। সঙ্গে ছিল বালাতা ব্রিজ গ্রুপ।ইসরায়েলি বাহিনী জানায়, ‘নিরাপত্তা বাহিনী নাবলুসে কাজ করছে।’ এরপর তারা আর কোনো তথ্য দেয়নি।”

;এদিকে ফিলিস্তিনের রাজনৈতিক দলগুলো আজ ধর্মঘটের ঘোষণা দিয়ে রামাল্লাহ ও নাবলুস শহরে। তারা ইসরায়েলি বাহিনীর চেকপয়েন্টের কাছে ইসরায়েলিদের বেরিয়ে যাওয়ার আহ্বান জানায়। ”

;চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত গত দুই মাসে ৬১ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এর মধ্যে ১৩ জন শিশুও রয়েছে।.