বৃহস্পতিবার২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহে টাকা ছিনতাইয়ের অপরাধে ডিমোশন চার পুলিশের

বাংলা সংবাদ ডেক্স-এক ব্যবসায়ীর কাছ থেকে ১৬ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের বর্তমান পদ থেকে সরিয়ে নেওয়া হয়েছে।
টাকা ছিনতাইয়ের দায়ে চার পুলিশ সদস্যকে শাস্তি হিসেবে বর্তমান পদমর্যাদা থেকে নিম্ন পদে সরিয়ে আনার খবর পাওয়া গেছে। অভিযুক্তরা ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর ফাঁড়ির পুলিশ।
জানা গেছে, ২০১৭ সালের ২৬ নভেম্বর চুয়াডাঙ্গা শহরের ওয়াজের আলী নামে এক ব্যবসায়ীর ১৬ লক্ষ টাকা ছিনিয়ে নেয় অভিযুক্ত চার পুলিশ সদস্য। তারা দত্তনগর ফাঁড়ির এএসআই নুরুন্নবীর নেতৃত্বে ব্যবসায়ীর কাছে থেকে টাকা ছিনিয়ে ফাঁড়িতে নিয়ে ভাগ-বাটোয়ারা করে নেয়। এ নিয়ে গণমাধ্যম সংবাদ প্রকাশিত হলে প্রথমে তারা সাত লাখ টাকা ফেরত দেয়।
তদন্তে ঘটনার সত্যতা আছে মর্মে পুলিশ সুপারের কাছে প্রতিবেদন দাখিল করেন অতিরিক্ত পুলিশ সুপার। এ সূত্র ধরে বর্তমান পুলিশ সুপার হাসানুজ্জামান স¤প্রতি অভিযুক্ত এসআই মাহফুজুল হক ওরফে মাসুদকে ডিমোশন করে এএসআই ও এএসআই নুরুন্নবীকে ডিমোশন করে কনস্টেবল এবং ২ কনস্টেবলকে পাঁচ বছরের ইনক্রিমেন্ট বন্ধ করে দিয়েছেন।
মহেশপুর থানার তৎকালীন অফিসার ইনচার্জ আহম্মেদ কবির ও সংবাদ কর্মীরা জোরালো ভূমিকা নিলে বাকি ৯ লাখ টাকাও ফেরত দেয় অভিযুক্তরা। পত্রিকার সূত্র ধরে চার পুলিশের নামে বিভাগীয় মামলা রজ্জু করা হয়। কোটচাঁদপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালা উদ্দিনকে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালা উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন