সোমবার৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ৮ই রজব, ১৪৪৪ হিজরি১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশ যেকোনো মুহূর্তে  দেউলিয়া হয়ে যেতে পারে: রেজা কিবরিয়া

ড.রেজা কিবরিয়া।

বিশেষ প্রতিনিধি-

গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেছেন- যেকোনো মুহূর্তে দেশ দেউলিয়া হয়ে যেতে পারে। আজ (শুক্রবার) গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক জরুরি সভায় তিনি এ মন্তব্য করেন। রেজা কিবরিয়ার সভাপতিত্বে সভা পরিচালনা করেন দলের সদস্যসচিব নুরুল হক নুর।”

;রেজা কিবরিয়া বলেন- দেশের অর্থনীতি এখন খাদের কিনারায়, যেকোনো মুহূর্তে দেশ দেউলিয়া হয়ে যেতে পারে, আর কিছুদিন গেলে খাদ্য আমদানির মতো কোনো অর্থ থাকবে না। গত ১৩ বছরে এ সরকার দেশটাকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। অতি দ্রুত অন্তর্র্বতীকালীন সরকার গঠন করে সেই সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দেওয়ার দাবি জানাই “

;আজ শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়। এতে বলা হয়, সভার শুরুতেই দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় গণ অধিকার পরিষদের কার্যালয়সমূহে আওয়ামী লীগের নেতাকর্মীদের দ্বারা হামলা ও ভাঙচুরের নিন্দা প্রকাশ করা হয়। কেন্দ্রীয় নেতারা মনে করেন গণ অধিকার পরিষদের নিবন্ধন বানচাল করতেই এসব হামলা করা হচ্ছে।”

;বক্তারা আলোচনায় দেশের চলমান রিজার্ভ সংকট ও জ্বালানি সংকট, বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর সরকারের দমন-পীড়ন, গুলি করে হত্যার গভীর উদ্বেগ প্রকাশ করেন। গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেন- সরকার টের পেয়েছে তাদের আর ক্ষমতায় থাকার মতো অবস্থায় নেই। যেকোনো সময় তারা গণজোয়ারে ভেসে যাবে।”

;দেশের অর্থনীতি, ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস করে ও হাজার হাজার কোটি টাকা পাচার করে রাতের ভোটের এ সরকার এখন নিজেই বেকায়দায় পড়েছে। তাদের ক্ষমতা থেকে নামাতে সাধারণ মানুষ রাস্তায় নামতে শুরু করেছে। তাই জনগণকে ভয় দেখাতে হামলা-মামলা ও গুম-খুনের রাজনীতি শুরু করেছে। তবে জনগণ এসব আর ভয় পায় না।”

;সভায় নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন, বিরোধী রাজনৈতিক দলসমূহের সভা-সমাবেশে হামলা-বাধা, মিথ্যা মামলায় গ্রেপ্তার, হয়রানির প্রতিবাদ এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে আগামী ২ ডিসেম্বর ঢাকায় সমাবেশের সিদ্ধান্ত হয়।,