রবিবার১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

এ ইসির অধীনে আর কোনো নির্বাচনে অংশ নেব না: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, আওয়ামী লীগ সরকার ও এই নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না।
আজ শনিবার বিকেলে খুলনার গোয়ালখালী মাদ্রাসার বার্ষিক মাহফিল শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মুহাম্মদ রেজাউল করীম।
মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম অভিযোগ করে বলেন, ‘এর আগে সরকার ও ইসির অধীনে যে নির্বাচন হয়েছিল, একটি নির্বাচনও সুষ্ঠু হয়নি, নিরপক্ষ হয়নি ও গ্রহণযোগ্য হয়নি’।
‘জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না বলে এর আগে আমরা মন্তব্য করেছিলাম। তখন আমাদের প্রধানমন্ত্রী বলেছিলেন, আমার ওপর আস্থা রাখেন, দেখেন কত সুন্দর করে জাতীয় নির্বাচন করি’ যোগ করেন রেজাউল করীম।
তিনি বলেন, ‘অনেকেই আমরা মনে করেছিলাম, যেহেতু আমাদের দেশের প্রধানমন্ত্রী একটা কথা বলেছেন, তাঁর ওপর আস্থা রাখা যায়। সেজন্যেই রাজনৈতিক দলগুলো জাতীয় নির্বাচনে অংশ নিয়েছিল। কিন্তু দুঃখসহ বলতে হয়, ৪৭ বছরের ইতিহাসে দুনিয়ার মানুষ এমন প্রহসনের নির্বাচন দেখেনি।’
চরমোনাই পীর বলেন, ‘সামনে যে উপজেলা নির্বাচনসহ সিটি নির্বাচনগুলো আছে, সেগুলোতে এই ইসির মাধ্যমে কখনোই গ্রহণযোগ্য নির্বাচন হবে না। সরকার (আওয়ামী লীগ) এখন ক্ষমতায় আছে। এবং তাদের দায়িত্বে এই নির্বাচনগুলো গ্রহণযোগ্য হবে না বিধায় আমরা উপজেলা নির্বাচনসহ সিটি নির্বাচনে এখন পর্যন্ত না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যদি কোনো গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি হয়, তখন নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত আমাদের রয়েছে। কারণ উপজেলা নির্বাচনসহ সব নির্বাচনে প্রার্থীসহ সব প্রস্তুতিই আমাদের আছে।’
ইসলামী আন্দোলনের আমির আরো বলেন, ‘হাদিসের ভেতরে আছে, ‘‘মুমিন একবার গর্তের ভেতরে পড়ে, দুইবার পড়ে না।’
’ তো আমাদের জাতিকে বিভিন্ন অবস্থায় জেল-জুলুম করে ও অর্থ নষ্ট করা এই তামাশার নির্বাচনে আমরা কখনোই পা বাড়াতে পারি না। সেজন্য এই নির্বাচনও আমরা প্রত্যাখ্যান করেছি। এর সঙ্গে সরকার ও ইসিকে বলবো, বিগত দিনের ইতিহাস, যারা যেভাবে জেল-জুলুম করেছে সেই জুলুমের জন্য তারাই নিমজ্জিত হয়ে গেছে।