রবিবার১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

রাশিয়ার ৪৩০০ সেনা নিহত, ২৭টি যুদ্ধবিমান এবং হাজারো যুদ্ধযান ধ্বংস

ইউক্রেন দাবি করেছে, তাদের সঙ্গে যুদ্ধে এখন পর্যন্ত রাশিয়ার ৪৩০০ সেনা মারা গেছে। এ ছাড়া রাশিয়ার ২৭টি যুদ্ধ বিমান, ২৬টি হেলিকপ্টার, ১৪৬টি ট্যাঙ্ক, ৭০৬টি সাঁজোয়া যান, ৪৯টি কামান, ১টি বাক বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, ৪টি গ্র্যাড বহুমুখী রকেট লঞ্চ সিস্টেম, ৩০টি যুদ্ধ যান, ৬০টি ট্যাঙ্কার, ২টি ড্রোন, ২টি নৌকা ধ্বংস করেছে ইউক্রেন।”

;ইউক্রেনের উপ প্রতিরক্ষা মন্ত্রী হান্না মালিয়ার রবিবার ফেসবুকে এক পোস্ট দিয়ে রুশ সেনাদের বিরুদ্ধে ইউক্রেন সেনাদের এই সাফল্যের খবর দিয়েছেন। আজ ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের চতুর্থ দিনে বিভিন্ন শহরে ব্যাপক সংঘর্ষ চলছে। রাশিয়া ইতিমধ্যে ইউক্রেনের তিনটি শহর দখলে নিয়ে নিয়েছে। আর দুটি শহর অবরোধ করে রেখেছে। তবে এখনো রাজধানী কিয়েভের পতন ঘটাতে পারেনি রুশ সেনারা।”

;ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি কিয়েভেই অবস্থান করছেন এবং সেনাদের লড়াই চালিয়ে যাওয়ার উৎসাহ দিয়ে যাচ্ছেন। ওদিকে, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রাশিয়ার ভেটোদানের ক্ষমতা বাতিল করতে বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।”

;একই সঙ্গে তিনি বলেছেন- ইউক্রেনে রুশ আগ্রাসন গণহত্যার শামিল। রবিবার এক সংক্ষিপ্ত ভিডিও বার্তায় জেলেনস্কি এসব কথা বলেছেন বলে খবর দিয়েছে রয়টার্স।,