রবিবার২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিমানের নিয়মিত ফ্লাইট সৌদিতে চালু হচ্ছে

বাংলা সংবাদ২৪ ডেস্ক– মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় ছয় মাস বন্ধ থাকার পর আগামী সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে চালু হচ্ছে ঢাকা-সৌদি নিয়মিত ফ্লাইট। তবে শুধুমাত্র জেদ্দা, রিয়াদ ও দাম্মামে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতকাল বুধবার (১৭সেপ্টবর) রাতে বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

ওয়েবসাইটে বলা হয়- আগামী ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার দাম্মাম থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান। ঢাকা থেকে রিয়াদে প্রতি শনি, সোম ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। ২৪ সেপ্টেম্বর থেকে প্রতি বৃহস্পতিবার ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট চালাবে বিমান। এছাড়া, চট্টগ্রাম-জেদ্দা-ঢাকা রুটে ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোমবার, ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে ২০ সেপ্টেম্বর থেকে প্রতি রোববার ফ্লাইট পরিচালনা করা হবে।

মহামারি করোনাকালে সৌদি আরব ভ্রমণে কারা যেতে পারবেন এবং ভ্রমণ সংক্রান্ত যাবতীয় তথ্যও দিয়েছে বিমান। সংস্থাটির www.biman-airlines.com ওয়েবসাইটে তথ্যগুলো পাওয়া যাবে। যারা ভ্রমণ করবেন, তাদের www.absher.sa/portal/landing.html ; এ গিয়ে ভিসার মেয়াদ চেক করতে অনুরোধ জানিয়েছে বিমান।

তবে অবশ্যই বাংলাদেশ সরকার নির্ধারিত ল্যাব থেকে ভ্রমণের আগে   যাত্রার ৪৮ ঘণ্টা আগে করোনাভাইরাসের টেস্ট করিয়ে ৬ কপি ‘করোনা নেগেটিভ  সার্টিফিকেট সঙ্গে রাখতে নির্দেশনা দিয়েছে বিমান কর্তৃপক্ষ। সৌদি আরবের বিমানবন্দরে নেমে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ ফরম পূরণ করে তা বিমানবন্দরের হেলথ কন্ট্রোল সেন্টারে জমা দিতে হবে। এছাড়া, ফ্লাইট ছাড়ার ৬ ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে উপস্থিত থাকতে বলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।।