শনিবার২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

বাংলা সংবাদ২৪ ডেস্ক-  দেশে গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬৪১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১০৩ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৮ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৩ জনে। এদিকে সুস্থ হয়েছেন আরও ১১ জন। এ নিয়ে মোট ১৫০ জন সুস্থ হলেন।

আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও চার হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। যারা নতুন করে মারা গেছেন, তাদের মধ্যে ছয়জন পুরুষ এবং দুজন নারী। ছয়জন ঢাকার বাসিন্দা এবং দুজন ঢাকার বাইরের। বয়সের দিক থেকে চারজন ষাটোর্ধ্ব, দুজন পঞ্চাশোর্ধ্ব এবং দুজন ত্রিশোর্ধ্ব।

আইডিসিআর এর তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ৩,০৯৫, নারায়ণগঞ্জ ৮৪৯, গাজীপুর ৩১৮, কিশোরগঞ্জ ১৯৪, নরসিংদী ১৪২, ময়মনসিংহ ১১৭, মুন্সীগঞ্জ ৮২, চট্টগ্রাম ৬৭, জামালপুর ৫২, গোপালগঞ্জ ৫০, হবিগঞ্জ ৪৮, কুমিল্লা ৪৭, বরিশাল ৪০, মাদারীপুর ৩৮, যশোর ৩৬, ব্রাহ্মণবাড়িয়া ৩৫, লক্ষ্মীপুর ৩৪, বরগুনা ৩০, রংপুর ২৮, টাঙ্গাইল ২৭, নেত্রকোনা ২৭, সুনামগঞ্জ ২৬, শরীয়তপুর ২৪, শেরপুর ২৩, পটুয়াখালী ২৩, জয়পুরহাট ২১, কক্সবাজার ১৯, গাইবান্ধা ১৯, ঝিনাইদহ ১৯, বগুড়া ১৭, সিলেট ১৬, দিনাজপুর ১৬, মানিকগঞ্জ ১৫, ঠাকুরগাঁও ১৫, রাজবাড়ী ১৪, নড়াইল ১৩, মৌলভীবাজার ১২, নীলফামারী ১১, চাঁদপুর ১১, রাজশাহী ১০, কুষ্টিয়া ১০, ফরিদপুর ৯, চুয়াডাঙা ৮, খুলনা ৮, পিরোজপুর ৮, পাবনা ৮, পঞ্চগড় ৭, ঝালকাঠী ৬, কুড়িগ্রাম ৬, নোয়াখালী ৬, বান্দরবান ৪, ফেনী ৪, মাগুরা ৪, ভোলা ৪, সিরাজগঞ্জ ৩, লালমনিরহাট ২, চাঁপাইনবাবগঞ্জ ২, মেহেরপুর ২, বাগেরহাট ১, নওগাঁ ১ ও নাটোর ১ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।