শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মরণঘাতী করোনার হানা ইসরায়েলের সেনাবাহিনীতে, ৪ হাজার সেনা কোয়ারেন্টিনে

বাংলা সংবাদ২৪ ডেস্ক– ইসরায়েলের সামরিক বাহিনীর কয়েকজন সদস্য মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ৪ হাজার ২৬৭ জন সেনা সদস্যকে। হাজার হাজার সেনা কোয়ারেন্টিনে থাকায় দেশটির সামরিক বাহিনীর ক্ষমতা হ্রাস পেয়েছে বলে জানিয়েছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

আরব.৪৮ ও ওল্লাহ সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যে সংবাদ পর্যবেক্ষণকারী সংস্থা মিডল ইস্ট মনিটর । ইসরায়েলি সংবাদমাধ্যম হেরাতজ এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর ৭ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৪ হাজার সেনা সদস্যকে ১৪ দিনের জন্য ‘হোম কোয়ারেন্টিন’ এ রাখা হয়েছে।

আরব.৪৮ এর প্রতিবেদনে বলা হয়েছে, সৈন্যদের অন্যের সংস্পর্শে আসার সম্ভাবনা হ্রাস করতে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ৩০ দিনের জন্য সামরিক ঘাঁটিতে কারফিউ আরোপ করেছে।
সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্স’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ এ প্রকাশিত তথ্য মতে, ইসরায়েলে মোট ৫২৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।