শনিবার২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দায়িত্বে অবহেলায় শিক্ষকের ১৫ দিনের কারাদণ্ড

উপজেলা সংবাদদাতা– টাঙ্গাইলের কালিহাতীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে দায়িত্বে অবহেলার দায়ে এক শিক্ষককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বের কারণে ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আজ রোববার ভোকেশনাল শিক্ষার্থীদের গণিত পরীক্ষা চলাকালে উপজেলার তালেমন হযরত আলী মৎস্য ও প্রযুক্তি ইন্সটিটিউট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, আজ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীদের গণিত পরীক্ষায় উপজেলার তালেমন হযরত আলী মৎস্য ও প্রযুক্তি ইন্সটিটিউট কেন্দ্রে দায়িত্বে অবহেলার দায়ে আনোয়ারা হাসেম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল হামিদকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান।

একই সঙ্গে পরীক্ষায় নকল করার অভিযোগে এলেঙ্গা বিএম কলেজ কেন্দ্রের এক জন পরীক্ষার্থী ও কালিহাতী সদরের কুষ্টিয়া টেক্সটাইল ভোকেশনাল ইন্সটিটিউট পরীক্ষা কেন্দ্রের দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তিনি জানান, চলমান এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও নকল মুক্ত করতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।