রবিবার২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গো-মূত্র ও গোবর খেলেই সেরে যাবে করোনাভাইরাস!

বাংলা সংবাদ২৪ ডেস্ক-– এখনো কোনো প্রতিষেধক বের না হওয়া চীনের প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত পুরো বিশ্ব। এর মধ্যে ভারতে হিন্দু মহাসভা প্রধানের বক্তব্যে হাস্যরস সৃষ্টি করেছে। ইন্ডিয়া টিভি জানায়, গরুর গোবর-মূত্র খেলেই করোনাভাইরাস সেরে যাবে বলে পরামর্শ দিয়েছেন হিন্দু মহাসভার প্রেসিডেন্ট স্বামী চক্রপাণি মহারাজ। এ ছাড়া ‘বিশেষ যজ্ঞ নামে’ ধ্বংস হবে করোনাভাইরাস, সেই সঙ্গে পৃথিবীও এর আশঙ্কা থেকে মুক্তি পাবে বলে তিনি মন্তব্য করেন।

শুক্রবার স্বামী চক্রপাণি বলেন, গরুর মুত্র এবং গোবর খেলে করোনাভাইরাসের সব ধরনের সংক্রমণ বন্ধ হয়ে যাবে। আর কোনো ব্যক্তি যদি ‘ওঁম নমঃ শিব’ নাম নিয়ে গরুর গোবর গায়ে মাখলে করোনাভাইরাস থেকে বেঁচে যাবে।

চীনের প্রাণঘাতী এই ভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে ২৫৯ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় ১২ হাজার। ইতিমধ্যে ১৯টি দেশে প্রায় ১০০ জন করানোভাইরাসের রোগী শনাক্ত করা হয়েছে।
অন্যদিকে তিব্বতসহ চীনের মূল ভূখণ্ডের সব অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনোভাইরাস। এই ভাইরাস ছড়িয়ে পড়ার কেন্দ্র উহান থেকে নিজেদের নাগরিকদের সরিয়ে নিচ্ছে বিভিন্ন দেশ।

করোনাভাইরাস শ্বাস-প্রশ্বাসজনিত সংক্রমণ। এই রোগের কোনো প্রতিষেধক এবং ভ্যাকসিন নেই। আক্রান্তদের মধ্যে যাদের হালকা লক্ষণ থাকে, তারা সেরে উঠতে পারেন।