বৃহস্পতিবার২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চাচা-ভাতিজার প্রাণ গেল ইঁদুর মারার ফাঁদে

সংবাদদাতা– গাইবান্ধা জেলার সাদুল্যাপুরে ইঁদুর মারার জন্য ফেলে রাখা বিদ্যুতের তারে জড়িয়ে আইজল মিয়া (৩৯) উজ্জল মিয়া (১৯) নামে দুইজনের মৃত্যু হয়েছে। হারুন (৩৬) নামে আরও এক যুবক আহত হয়েছেন।বুধবার(৩০ অক্টোবর) রাত ১১টার দিকে উপজেলার দামোদরপুর ইউনিয়নের পূর্ব দামোদারপুর গ্রামের কাতলামারি বিল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আইজল ও উজ্জ্বল সম্পর্কে চাচা-ভাতিজা। আইজল মিয়া দামোদরপুর ইউনিয়নের পশ্চিম দামোদরপুর গ্রামের মৃত ছফুর উদ্দিনের ছেলে ও উজ্জল মিয়া একই গ্রামের দুলাল মিয়ার ছেলে। আইজল পেশায় গরু ব্যবসায়ী ছিলেন।স্থানীয়রা জানান, রাতে বাড়ির পার্শ্ববর্তী কাতলামারি বিলে মাছ ধরতে যায় আইজল ও উজ্জল মিয়াসহ স্থানীয় কয়েকজন। তারা বিলে নামতে পাশের একটি ধানের জমি দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ধানের জমিতে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে যান আইজল, উজ্জল ও হারুন মিয়া। এতে ঘটনাস্থলেই মারা যান আইজল ও উজ্জল মিয়া। আহত অবস্থায় হারুনকে উদ্ধার করা হয়।

স্বজন ও স্থানীয়দের অভিযোগ, ইঁদুর মারতে বাড়ি থেকে ধানের জমিতে বিদ্যুতের লাইন টেনে নিয়ে যান পূর্ব দামোদরপুর গ্রামের মৃত্যু নয়া মিয়ার ছেলে ফুল মিয়া। কিন্তু সেই বিদ্যুতের লাইন জিআই তারের সঙ্গে মাটিতে ফেলে রাখেন তিনি। খুঁটির পরিবর্তে মাটিতে বিদ্যুতের তার ফেলে রাখায় হতাহতের ঘটনা ঘটেছে।

 পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদুল্যাপুর থানা মাসুদ রানা জানান, খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হারুনকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। জমিতে বিদ্যুতের লাইন নেয়া ও মাটিতে তার ফেলে রাখায় হতাহতের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।