বৃহস্পতিবার২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারদলীয় হুইপ, এমপিসহ ২৪ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

বাংলা সংবাদ২৪ ডেক্স– সরকার দলীয় হুইপ, এমপিসহ ২৪ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে বুধবার দুপুরে  ইমিগ্রেশনে নোটিশ জারি করে দুদক। এর আগে ক্যাসিনো ব্যবসা, ক্ষমতার অপব্যবহার ও টেন্ডারবাজিতে জড়িয়ে সাম্প্রতিক আলোচিত ও বিতর্কিত ব্যক্তিদের অবৈধ সম্পদের অনুসন্ধানে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন।

দুদকের অনুসন্ধান টিমের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, তালিকায় নাম আসাদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের ভয়ঙ্কর চিত্র বেরিয়ে আসছে। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের পাশাপাশি বিদেশে ওইসব ব্যক্তির অর্থ পাচারের বিষয়টিও খতিয়ে দেখছে দুদক।

অতিসম্প্রতি মানি লন্ডারিং ও ক্যাসিনোবিরোধী অভিযানের তথ্য-উপাত্ত দুদকের কাছে হস্তান্তর করে বাংলাদেশ ব্যাংক ও র‌্যাব। এর বাইরে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন, ইসিতে দেওয়া জনপ্রতিনিধিদের হলফনামা ও দুদকের নিজস্ব অনুসন্ধানের আলোকে তালিকা প্রস্তুত করছে কমিশন।

এমপি শামসুল হক ও শাওন ক্যাসিনো ব্যবসার সঙ্গে কতটুকু জড়িত, এক্ষেত্রে পৃষ্ঠপোষকতা করছেন কিনা, তাও খতিয়ে দেখছে। বিএফআইইউ এবং সরকার দলীয় হুইপ, এমপিসহ ২৪ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা র‌্যাবসহ বিভিন্ন পর্যায় থেকে পাওয়া তথ্য বিশ্লেষণের পাশাপাশি দুদকের নিজস্ব গোয়েন্দা ইউনিটের তথ্য পর্যালোচনা করা হচ্ছে।