মঙ্গলবার১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

ফাঁসির দন্ড প্রাপ্ত আসামি ফারুক হোসেন। ছবি :সংগৃহীত

সংবাদদাতা–আজ সোমবার (৬মে) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় প্রদান করেন। চাঁদপুরের হাজীগঞ্জে স্ত্রী আকলিমা আক্তারকে (১৮) হত্যার দায়ে স্বামী ফারুক হোসেনকে (২৬) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত।

একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও মামলার অপর আসামি শাশুড়ি মনি বেগমকে বেকসুর খালাস দিয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফারুক হোসেন হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর মুন্সিবাড়ির মৃত আনোয়ার হোসেনের ছেলে।

মামলার সৃত্রে জানা যায়, ২০১৩ সালে ফারুক হোসেনের সঙ্গে আকলিমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে ফারুক শ্বশুরালয় থেকে বিভিন্ন সময়ে নগদ অর্থ সুবিধা গ্রহণ করেন। তারপরেও সে আকলিমাকে বিভিন্ন অযুহাতে মারধর করত। একই ধরনের অযুহাতে বাক বিতণ্ডার এক পর্যায়ে ২০১৫ সালের ২৯ জুন দুপুরে আকলিমা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে বাড়ির উঠানে আকলিমার মরদেহ রেখে পালিয়ে যায়।

তখন তাহমিনা নামের তিন মাসের মেয়ে সন্তানকেও মরদেহের পাশে রেখে যায়। খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এই ঘটনায় আকলিমার মামা মো. আবুল কালাম বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় হাজীগঞ্জ থানায় ফারুক হোসেন ও তার মা মনি বেগমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা হাজীগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমাল শীল মামলাটি তদন্ত শেষে ২০১৬ সালের ৯জন আদালতে চার্জশিট দাখিল করেন।