রবিবার১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

চাঁদপুরে অগ্রনী ব্যাংক থেকে দেয়া হচ্ছে জাল নোট!

চোখে দেখে বুঝার উপায় নেই এটি জাল টাকা তা ও আবার যদি সরকারী ব্যাংক থেকে দেয়া হয়।

গত বৃহস্পতিবার(৩ এপ্রিল) চাঁদপুর শহরের কালিবাড়ী এলাকায় সরকারী অগ্রনী বাংক ষ্টেশান রোড শাখায় এক ব্যবসায়ীকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা উত্তোলন কালে ৫০(পঞ্চাশ) টা ১(এক হাজার) টাকার নোটে একটা জাল টাকার নোট দেয়া হয়।

গ্রাহকের ব্যস্ততা এবং বিশ্বস্ততায় চলে যাওয়ার কিছুক্ষন পর আরেক বেসরকারী ব্যাংক এশিয়ার পেমেন্ট দেয়ার সময় ধরা পরে জাল নোট । ততক্ষনে আর বুঝতে বাকী নেই । আবার অগ্রনী গেলেও কাজ হবে না। তারা কিছুতেই শিকার করবে না। এ টাকা তাদের দেয়া। তার পরে ও অবগতির জন্য অগ্রনী ব্যাংক স্টেশান রোড শাখায় গেলে ক্যাশে যারা ছিলো তাদের সাফ জবাব আমরা কোন টাকা চেক করা ছাড়া দেই না । তো আমাদের এখান থেকে এ রকম হওয়ার প্রশ্নই আসে না।

বিকাল ৩টা শাখার ম্যানেজার নেই মোবাইল ফোনে ম্যানেজার আবুল কালাম এর যোগাযোগ করা হলে জানান- তাকে জাল নোট সম্পকে অবগত করা হলে বলে আধা ঘন্টা বসেন আমি আসলে কথা বলবো। ভুক্তভোগী ব্যাবসায়ী বলেন – ক্যাশের লোকদের ইচ্ছায় হোক আর অশাবধানতায় হোক এটা সত্য এ ব্যাংক থেকে এ জাল নোট দেয়া হয়েছে। তো ব্যাংকার এ ব্যাপারে আরো দায়িত্বশীল এবং সান্তনা শুলভ আচরন করা উচিৎ।

এ ছাড়া সরকারী ব্যাংকের অফিস ওয়ালে ছেঁড়া নোট,ছোট নোট নেয়া হয় লেখা থাকলে ও কোন গ্রাহক যদি ছোট টাকা বা আংশিক ছেড়া নোট দেন তাহলে তারা গ্রহন করেন না। এবং কি ধরনের নিয়ম যেটা ব্যাংকার দের মানতে হয় না।