শনিবার২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে নিহত ২

রাজধানীর মিন্টু রোডে ভেঙে পড়েছে গাছ গাড়ি ও বাইকের উপর । ছবি: সংগৃহীত

বাংলা সংবাদ২৪ ডেক্স– রবিবার সন্ধ্যার পর ঝড় শুরু হয়। ঝড়ের সময় বজ্র বৃষ্টিও ছিল। বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ঢাকার দুইজন নিহতের খবর পাওয়া গেছে।

রবিবার সন্ধ্যার পর ঝড় শুরু হলে ভবন থেকে ইট পড়ে এক চা দোকানি এবং গাছ ভেঙে এক নারী নিহত হয়েছেন। পুরানা পল্টন মোড়ে ও সংসদ ভবন এলাকা এই দুর্ঘটনা ঘটে।

শেরে বাংলা নগর থানা সূত্রে জানা যায়, সংসদ ভবন এলাকায় নিহত নারীর নাম মিলি ডি কস্তা (৬০)। তিনি মনিপুরি পাড়ায় থাকতেন। সন্ধ্যায় তিনি সংসদ ভবন এলাকার রাস্তা দিয়ে যাচ্ছিলেন। তার মরদেহ রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে পল্টন থানা থেকে বলা হয়, ঝড়ের সময় পুরানা পল্টন মোড়ে চায়ের গলিতে উঁচু ভবন থেকে একটি ইট নিচে পড়ে। এতে মো. হানিফ (৪৫) নামে এক চা দোকানি আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকার গুলশান, ধানমন্ডি, ফার্মগেট ও পুরান ঢাকাসহ অধিকাংশ এলাকায় ঝড়ের সময় বিদ্যুতের সমস্যা হয়। আবার অনেক এলাকায় গাছ পড়ে বিদ্যুতের লাইন ছিঁড়ে যায়।
ঝড়ের কারনে নগরীর বিভিন্ন সড়কে তীব্র যানজট তৈরি হয়। কাজ শেষে ঘরে ফেরার পথে বেকায়দায় পড়তে হয় কর্মজীবী মানুষের।

আবহাওয়া অফিস জানায়, নদী বন্দরগুলোতে ২ নম্বর সর্তক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া লঞ্চ চলাচল সাময়িক বন্ধ রয়েছে। ঢাকার ওপর দিয়ে ৭৪ কিলোমিটার বেগে বাতাস বয়ে যায়। আর ১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।